• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

মাদরাসার শিক্ষার্থীদের জুতাপেটা, প্রতিবাদে বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১৪ মার্চ ২০১৮, ২১:৫৩

নারায়ণগঞ্জ বন্দর উপজেলার মুছাপুর দারুস সুন্নাহ দাখিল মাদরাসার ১০ম শ্রেণির ৩০ শিক্ষার্থীকে জুতাপেটা করার অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে ক্লাস বর্জন করে বিক্ষোভ করেছে মাদরাসার শিক্ষার্থীরা।

বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত শিক্ষার্থীরা মাদ্রাসার সভাপতি ও আরবি শিক্ষক আব্দুস সালাম মাস্টারের অপসারণ দাবিতে তারা বিক্ষোভ করে। পরে মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাকসুদ হোসেন সুষ্ঠু বিচার করে দেয়ার আশ্বাসে দিলে শিক্ষার্থীরা শান্ত হয়।

এর আগে মঙ্গলবার বিকেলে ম্যানেজিং কমিটির সভায় মাদরাসার ১০ম শ্রেণির ৩০ শিক্ষার্থীকে জুতাপেটা করেন ম্যানেজিং কমিটির সভাপতি শাহাদৎ হোসেন।

শিক্ষার্থীরা জানায়, গেলো বৃহস্পতিবার ১০ম শ্রেণির ছাত্র সাজ্জাদ প্যান্ট পড়ে মাদরাসায় আসায় আরবি শিক্ষক আব্দুস সালাম তাকে মারধর করেন। এ ঘটনায় শিক্ষার্থীরা প্রতিবাদ করায় মাদরাসার সভাপতি ১০ম শ্রেণির ৩০ ছাত্রকে উপস্থিত ম্যানেজিং কমিটির সামনে প্রকাশ্যে মাঠে দাঁড় করিয়ে জুতাপেটা করেন। পরে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে ওঠে। তারই সূত্রধরে বুধবার মাদরাসার ম্যানেজিং কমিটির সভাপতি ও আরবি শিক্ষকের অপসারণের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করে।

--------------------------------------------------------
আরও পড়ুন: খালেদা জিয়া ‘মাদার অব কিলার’ : হানিফ
--------------------------------------------------------

এ ব্যাপারে মাদরাসার সুপার মাওলানা মহিউদ্দিন জানান, ছাত্ররা উশৃঙ্খল আচরণ করায় এবং মাদরাসার নারী শিক্ষককে খারাপ মন্তব্য করায় সভাপতি তাদের জুতাপেটা করেছেন।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন মণ্ডল বলেন, শিক্ষার্থীরা থানায় অভিযোগ দায়ের করেছে। তবে মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমাধানের দায়িত্ব নিয়েছেন। সমাধান না হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে মুছাপুর ইউপি চেয়ারম্যান মাকসুদ হোসেন জানান, আমরা বিষয়টি নিয়ে অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে সুষ্ঠু বিচার করে দেব।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চুয়েট শিক্ষার্থী নিহতের ঘটনায় ঘাতক বাসচালক গ্রেপ্তার
নর্থ সাউথের শিক্ষার্থীর মৃত্যু, ধারণা হিটস্ট্রোক
দুই শিক্ষার্থীর মৃত্যুতে উত্তাল চুয়েট
নিহত চুয়েটের ২ শিক্ষার্থীর পরিবার পাবে ১০ লাখ টাকা 
X
Fresh