• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

ছেলেটার জন্য আমার মায়া হয়: জাফর ইকবাল

আরটিভি অনলাইন ডেস্ক
|  ১৪ মার্চ ২০১৮, ১৭:০১ | আপডেট : ১৪ মার্চ ২০১৮, ১৮:৩১
ওই ছেলেটার জন্য আমার মায়া হয়। এতো সুন্দর পৃথিবীতে সে সুন্দরভাবে জীবনযাপন করতে পারতো। কিন্তু তা না করে সে বিভ্রান্ত হয়ে এসব কাজ করেছে।ওর প্রতি আমার কোন রাগ নেই। বললেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশবিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।

বুধবার দুপুরে প্রিয় ক্যাম্পাসে ফিরে নিজের বাসভবনে প্রবেশের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

জাফর ইকবাল বলেন, প্রিয় ক্যাম্পাসে ফিরতে পেরে আমার খুব ভালো লাগছে। সব সময় আমার মনে হয়েছে বিশ্ববিদ্যালয়ে আমার ছেলেমেয়েদের নিজে এসে বলি যে আমি ভালো আছি। এরপর ঢাকায় ফিরে গিয়ে বিশ্রাম নেব। এ দুর্ঘটনা না ঘটলে আমি কখনোই বুঝতাম না যে বাংলাদেশের এত মানুষ আমাকে এত ভালোবাসে।

--------------------------------------------------------
আরও পড়ুন: প্রিয় ক্যাম্পাসে ফিরলেন জাফর ইকবাল
--------------------------------------------------------

এর আগে দুপুরে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে ড. জাফর ইকবালকে স্বাগত জানান শাবির উপাচার্য, কয়েকজন শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তার সঙ্গে ছিলেন স্ত্রী-কন্যা ও ব্যক্তিগত সহকারী।

সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শাবির এই শিক্ষক বলেন, আগামীতেও জঙ্গিবাদ ও মৌলবাদের বিরুদ্ধে তিনি সোচ্চার থাকবেন।

হামলার ঘটনার ভয় পাচ্ছেন কিনা, এমন প্রশ্নের জবাবে ড. জাফর ইকবাল বলেন, আমার ভয়টয় নেই। প্রধানমন্ত্রী, আশপাশের মানুষ, আমার ছাত্ররা, সহকর্মীরা, আত্মীয়-পরিজনেরা আছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তো আছেই। এরপর আর অনিরাপদ বোধ করার কোনো কারণ দেখি না।

উল্লেখ্য, গত ৩ মার্চ শাহজালাল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে হামলার শিকার হন ড. মুহম্মদ জাফর ইকবাল। অনুষ্ঠানে তার পেছনে থাকা ফয়জুর রহমান ওরফে ফয়জুল নামের এক যুবক ধারালো অস্ত্র দিয়ে তাকে আঘাত করেন। উন্নত চিকিৎসার জন্য  ড. জাফর ইকবালকে ঢাকার সিএমএইচে আনা হয়। তার ওপর হামলার ঘটনায় দেশব্যাপী নিন্দার ঝড় উঠে।

আরও পড়ুন:

এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়