• ঢাকা রোববার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

ফয়সালের বাড়িতে চলছে শোকের মাতম

শরীয়তপুর প্রতিনিধি
|  ১৩ মার্চ ২০১৮, ২২:১২ | আপডেট : ১৩ মার্চ ২০১৮, ২২:৩৮
নেপালের কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় নিহত বিমানের যাত্রী বৈশাখী টেলিভিশনের স্টাফ রিপোর্টার ফয়সাল আহম্মেদের শরীয়তপুরের ডামুড্যা উপজেলার উত্তর বড় সিধলকুড়া গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম।

ফয়সাল অফিস থেকে পাঁচ দিনের ছুটি নিয়ে  গতকাল সোমবার তিনি নেপালে যান। যাওয়ার আগে তিনি বড় বোন শিউলি বেগমকে বলে যান পাঁচ দিনের জন্য ঢাকার বাইরে যাচ্ছেন। তবে নেপাল যাওয়ার কথা বলেনননি তিনি। একথা তিনি অফিসেও জানাননি।

বাড়িতে তার মা সামসুন্নাহার, বাবা সামসুদ্দিন সরদার ও ছোট ভাই রাকিব কাউকেই জানাননি তিনি দেশের বাইরে যাচ্ছেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: নাসিরনগরে নৌকা সুন্দরগঞ্জে লাঙ্গল
--------------------------------------------------------

বিমান বিধ্বস্ত হওয়ার খবর শুনে ফয়সালের মামা বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারী গতকাল সোমবার বিকেলে ফয়সালের বাবার কাছে ফোন করে জানতে চান ফয়সাল কোথায়?

তিনি বলেন, ফয়সাল ঢাকায়।পরে ফয়সালের বাবা বড় মেয়ে শিউলির কাছে জানতে পারেন তিনি পাঁচ দিনের জন্য ঢাকার বাইরে গেছেন। এরপর শুরু হয় খোঁজ-খবর। পরে ফয়সালের পরিবার জানতে পারে নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে বিমান দুর্ঘটনা অনেক লোক মারা গেছে।ওই বিমানে ফয়সাল ছিলেন। ফয়সালের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

ডামুড্যা বাজারের দক্ষিণ ডামুড্যা সরদার গার্ডেন ফয়সালদের বাসায় গিয়ে দেখা যায় মানুষের উপচে পড়া ভিড়। কবে নাগাদ ফয়সালের মরদেহ বাড়ি ফিরবে এ অপেক্ষায় স্বজনেরা।

ফয়সালের মা বিলাপ করছেন আর বলছেন, আমার বাবার সঙ্গে  খালেদা জিয়ার কারাবরণের দিন কথা হয়। আমি বললাম তুমি কই? বলে মা আমি খালেদা জিয়ার নিউজ ধরতে কোর্টে এসেছি। বললাম বাবা তুমি বাসায় চলে যাও। বলে কি মা সমস্যা নেই। চিন্তা কইরেন না। এটাই আমার সঙ্গে তার শেষ কথা।

বিশ্ববিদ্যালয়ের লেখাপড়া শেষ করে ফয়সাল প্রায় ছয় বছর আগে সাংবাদিকতা পেশায় যোগ দেন।

ফয়সাল আহম্মেদ তিন ভাই ও দুই বোনের মধ্যে দ্বিতীয়।

ফয়সালের বাবা আলহাজ সামসুদ্দিন সরদার বলেন, আমি জানি ফয়সাল ঢাকায়। বাহাদুর বেপারী আমাকে বিকেলে ফোন করে জানতে চায় ফয়সাল কোথায়? এরপর আমি বড় মেয়েকে ঢাকায় ফোন  করি। সে বলে ফয়সাল পাঁচ দিনের জন্য ঢাকার বাইরে গেছে। এরপর খবর নিয়ে জানতে পারলাম নেপালে বিধ্বস্ত বিমানে ফয়সাল ছিল।

ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, খোঁজ নিয়ে জানতে পেরেছি ফয়সাল নামের একজন গতকাল কাঠমান্ডুতে বিমান দুর্ঘটনায় মারা গেছেন।

আরও পড়ুন: 

জেবি/জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়