• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দ্বিতীয়বারের মতো রাবির সমাবর্তন স্থগিত

রাবি প্রতিনিধি

  ১৩ মার্চ ২০১৮, ১৪:০০

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের অসুস্থতার কারণে দ্বিতীয়বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তন স্থগিত করা হয়েছে। আগামী ২৪ মার্চ অনুষ্ঠিতব্য সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী সভাপতিত্ব করার সিদ্ধান্ত হয়।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে ২০১৬ সালের ২৪ ডিসেম্বর দশম সমাবর্তনের আয়োজন করেন গত প্রশাসনের উপাচার্য অধ্যাপক ড. মুহম্মদ মিজানউদ্দিন। প্রশাসনিক জটিলতায় তখন বন্ধ হয়ে যায় দশম সমাবর্তনের সকল কার্যক্রম। এরপর ২০১৭ সালের মে মাসে দায়িত্ব নেন বর্তমান প্রশাসন। দীর্ঘ চেষ্টার পর অবশেষে ২৪ মার্চ নির্ধারিত হয় দশম সমাবর্তনের তারিখ।

অধ্যাপক প্রভাষ কুমার আরটিভি অনলাইনকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সভাপতিত্ব করবেন বলে নির্ধারিত ছিল। কিন্তু তিনি অসুস্থতার কারণে সমাবর্তনে উপস্থিত হতে পারবেন না বলে আমাদের জানিয়েছেন। বুধবার তিনি চোখে জরুরি অপারেশন করবেন।’

তিনি আরও জানান, ‘অসুস্থতার কারণে শিক্ষামন্ত্রী সমাবর্তনে উপস্থিতির বিষয়ে অপারগতা জানালে আজ সকালে প্ল্যানিং কমিটির জরুরি সভা ডাকা হয়। সভায় উপস্থিত সকলের সর্বসম্মতিক্রমে দশম সমাবর্তন সাময়িকভাবে স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

পরবর্তীতে রাষ্ট্রপতির দপ্তরে যোগাযোগ করে তার সিদ্ধান্ত অনুযায়ী সমাবর্তনের তারিখ নির্ধারণ করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন:

পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা
খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়ল
এশা না পড়ে তারাবির নামাজ পড়া যাবে কী
নোবিপ্রবিতে তৃতীয়বারের মতো গবেষণায় হাতেখড়ি অনুষ্ঠিত
X
Fresh