• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

টেকনাফ পাহাড়ের আগুন নিয়ন্ত্রণে

আরটিভি অনলাইন ডেস্ক

  ০৮ মার্চ ২০১৮, ২১:২০

কক্সবাজারের টেকনাফে পাহাড়ে রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন ৪০ স্থানে দুর্বৃত্তের দেয়া আগুন নিয়ন্ত্রণে এসেছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে টেকনাফ পৌরসভার নূর আহমেদ গুনা থেকে নাইট্যংপাড়া এলাকার পাহাড়ি বনে দুর্বৃত্তরা আগুন দেয়। তবে সন্ধ্যা সোয়া ৭টায় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজার দক্ষিণ বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা মো. সাজ্জাদ হোসেন।

এর আগে বন বিভাগ জানায়, বৃহস্পতিবার সকালে পৌর এলাকার পাহাড়ে প্রায় আড়াই কিলোমিটার এলাকা জুড়ে আগুন জ্বলতে শুরু করে। আগুন শতাধিক একরের বেশি বনাঞ্চলসহ লোকালয়ে দ্রুতগতিতে ছড়িয়ে পড়ে।

এতে হাজার হাজার গাছপালা, সবজিক্ষেত পুড়ে ছাই হয়ে গেছে। দমকা হাওয়ায় আগুন দাবানলের আকৃতি ধারণ করে ছড়িয়ে পড়ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পায়ে হেঁটে পাহাড় পেরিয়ে ঘটনাস্থলে যেতে একটু সময় লাগছে। ফায়ার সার্ভিসের দুটি গাড়ি ওই এলাকায় পৌঁছালেও দুর্গম পাহাড়ে উঠতে না পারায় আগুন নেভাতে কিছুটা সমস্যা হয়।

টেকনাফ স্টেশনের ফায়ার সার্ভিসের কর্মকর্তা কিরিতি বড়ুয়া বলেন, পাহাড়ে আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছেছে ফায়ার সার্ভিস কর্মীরা।

তিনি আরও বলেন, উপকারভোগীদের বিভিন্ন প্রজাতির বনজ ও ফলজ চারা ও গাছ পুড়ে গেছে। আগুনের সূত্রপাত মানুষের সৃষ্ট বলেও জানান তিনি।

টেকনাফের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রবিউল হাসান বলেন, কারা আগুন দিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। তবে তা নিবিড়ভাবে খতিয়ে দেখা হচ্ছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অপহরণের একদিন পর পল্লী চিকিৎসকসহ দুইজন উদ্ধার
টেকনাফে সিএনজি থামিয়ে চিকিৎসকসহ ২ যাত্রীকে অপহরণ 
নাফ নদীতে বিজিপির গুলি, গুলিবিদ্ধ ২ বাংলাদেশি
হাসপাতালে ফেলে যাওয়া নবজাতক দত্তক পেলেন সেবিকা
X
Fresh