• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

ফয়জুল হাসানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর

সিলেট প্রতিনিধি

  ০৮ মার্চ ২০১৮, ১৩:৫৯

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসানকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সিলেট মহানগর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (তৃতীয়) হরিদাস কুমারের আদালতে ফয়জুলকে হাজির করে পুলিশ। ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত আবেদন মঞ্জুর করেন। জাফর ইকবালকে হত্যাচেষ্টার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে ফয়জুলকে।

জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও মামলার তদন্ত কর্মকর্তা শফিকুল ইসলাম ফয়জুল হাসানের রিমান্ডের খবর নিশ্চিত করেন।

এর আগে সকাল ১১টার দিকে ফয়জুলকে সিলেট ওসমানী হাসপাতাল থেকে ডিসচার্জ করা হয়। জালালাবাদ থানার ওসি শফিকুল ইসলাম জানান, চার দিন ফয়জুল ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন ছিল। এসময় তাকে আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন সংস্থা জিজ্ঞাসাবাদ করে। তার কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পায় পুলিশ।

গত শনিবার বিকেল পাঁচটা ৪০ মিনিটে শাবি ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ড. জাফর ইকবালকে পেছন থেকে মাথায় ছুরিকাঘাত করে ফয়জুল হাসান ওরফে ফয়জুর।

ঘটনাস্থলেই শিক্ষার্থীরা তাকে ধরে গণপিটুনি দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দেয়। এদিকে আহত ড. জাফর ইকবালকে প্রথমে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়।
পরে প্রধানমন্ত্রীর নির্দেশে রাতেই জাফর ইকবালকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) নিয়ে আসা হয়। বর্তমানে তিনি শঙ্কামুক্ত রয়েছেন।

‘দাওয়াহ ইলাল্লাহ’ নামে একটি উগ্রবাদী ফোরামের নির্দেশনায় লেখক ও অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন হামলাকারী ফয়জুল। ওই গ্রুপে জাফর ইকবালকে হত্যা করা নিয়ে নিয়মিত আলোচনাও হতো বলে জানিয়েছে তিনি।

আরও পড়ুন:

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বান্দরবানে ব্যাংক ডাকাতি, ৫২ জন দুদিনের রিমান্ডে
লঞ্চ দুর্ঘটনায় ৫ জনের মৃত্যু, আসামিরা ৩ দিনের রিমান্ডে
২৫ দিন ধরে ধর্ষণ : চার আসামি ফের রিমান্ডে
শিকলে বেঁধে রেখে তরুণীকে ধর্ষণ : চার আসামি ফের রিমান্ডে
X
Fresh