• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফিলিং স্টেশনের ছাদ ধসে নিহত ৩

পঞ্চগড় প্রতিনিধি

  ০৭ মার্চ ২০১৮, ১৯:১৮

পঞ্চগড়ে একটি নির্মাণাধীন ফিলিং স্টেশনের ছাদ ধসে তিন নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এসময় গুরুতর আহত অবস্থায় ছয় শ্রমিককে উদ্ধার করা হয়েছে।

আহতদের মধ্যে ৩ জনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ও অন্যদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার দুপুর দেড়টার দিকে পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামার ইউনিয়নের পঞ্চগড়-ঢাকা মহাসড়কের খানপুকুর এলাকায় পঞ্চগড় ফিলিং স্টেশনের ছাদ ঢালাইয়ের কাজ চলাকালীন এ দুর্ঘটনা ঘটে।

নিহত নির্মাণ শ্রমিকরা হলেন, পঞ্চগড় জেলা শহরের পূর্ব জালাসী পাড়া এলাকার আক্কাস আলীর ছেলে গোলাম মাওলা লিটন (৪৮) একই এলাকার ইউসুফ আলীর ছেলে বাবু (৩৫) ও পঞ্চগড় পৌরসভার দর্জিপাড়া এলাকার আব্দুল বাতেনের ছেলে সাজু (৩৫) ।

আহতরা হলেন, পঞ্চগড় সদর উপজেলার ডুডুমারী এলাকার হাবিবুর রহমান ওরফে হাওয়া মোহাম্মদের ছেলে তহিদুল ইসলাম (২৫), খানপুকুর এলাকার আব্দুল কাদেরের ছেলে তোয়াবুর রহমান (৩৩), একই এলাকার বাবলু ইসলামের ছেলে রহিম উদ্দিন (২২), মোমিনুল ইসলামের ছেলে মিজানুর রহমান (২৩) ও বোদা উপজেলার কালিয়াগঞ্জ আমতলা এলাকার রহিম উদ্দিনের ছেলে জাহাঙ্গীর হোসেন (৩৫)।

এদের মধ্যে তহিদুল, তোয়াবুর ও রহিমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে (রমেক) স্থানান্তর করা হয়েছে। এছাড়া একজন আহতের নাম পরিচয় পাওয়া যায়নি। হতাহতের সবাই নির্মাণ শ্রমিক বলে জানিয়েছে পুলিশ।

--------------------------------------------------------
আরও পড়ুন: খাদেম সর্দার হত্যা: ১ জনের ফাঁসি, ২ জনের যাবজ্জীবন
--------------------------------------------------------

ঘটনার পর থেকে নির্মাণাধীন ওই ফিলিং স্টেশনের দুই মালিক আবু হিরণ ও আবুল কাশেম রুমেল পলাতক।

পুলিশ ও স্থানীয়রা জানায়, দুপুর দেড়টার দিকে ওই ফিলিং স্টেশনের সামনের অংশের ঢালাই কাজ চলছিল। এ সময় হঠাৎ ছাদটি ধসে পড়ে। এতে বেশ কয়েকজন শ্রমিক সেখানে চাপা পড়ে। পুলিশ ও ফায়ার সার্ভিস স্থানীয় লোকজনের সহায়তায় চাপা পড়া ৯ জন শ্রমিককে উদ্ধার করা হয়। এদের মধ্যে তিন জন ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহতদের হাসপাতালে পাঠানো হয়।

ঘটনার পর পঞ্চগড়ের জেলা প্রশাসক মোহাম্মদ জহিরুল ইসলাম ও পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খানপুকুর এলাকার বাসিন্দা প্রত্যক্ষদর্শী খমিজ উদ্দিন বলেন, সকালে ঢালাই কাজের উদ্বোধন উপলক্ষে মিলাদের আয়োজন করা হয়। পরে এর কাজ শুরু হয়। দুপুরে হঠাৎ করেই ছাদটি ধসে পড়ে।

আরেক প্রত্যক্ষদর্শী মো. সোহেল রানা বলেন, আমি ২০ থেকে ২৫ জন শ্রমিককে কাজ করতে দেখেছি। হঠাৎ ছাদটি ভেঙে যায়। আমার সামনেই দুটি মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে আরও একজনের মরদেহ নিয়ে যেতে দেখেছি।

পঞ্চগড় ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিরঞ্জন সরকার জানান, আমরা খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করি। এ পর্যন্ত ৯ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ৩ জন মারা গেছেন।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ গোলাম আজম জানান, ওই ফিলিং স্টেশনে নির্মাণাধীন ছাদ ধসে হতাহতের ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল আলীম খান ওয়ারেসীকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেয়া হয়েছে। প্রতিবেদন পেলেই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকায় ডাকাতের হামলায় বাংলাদেশি ব্যবসায়ী নিহত
ভারতের পাটনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ৬
দাঁড়িয়ে থাকা ট্রাকের পেছনে আরেক ট্রাকের ধাক্কা, নিহত ১
প্রাইভেটকারে আগুন লেগে কৃষক লীগ নেতাসহ নিহত ২
X
Fresh