• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

‘চাঁদাবাজ’ দুই স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক
|  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫৩ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৫৯

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম  

নিজের জমিতে বাড়ি করতে যাওয়া বন্ধন নাথ নামে এক কুয়েত প্রবাসীকে ভয় দেখিয়ে ‘৭০ লাখ টাকা আদায়ের পর ফের ৩০ লাখ টাকা চাঁদাদাবীর’ অভিযোগের মামলায় স্বেচ্ছাসেবক লীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার দুপুরে নগরীর সাগরিকা ও মুরাদপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন, চট্টগ্রাম নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য  দেবাশীষ নাথ দেবু (৪৮) ও এটিএম মঞ্জুরুল ইসলাম ওরফে রতন (৫০)।   

পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ জানিয়েছেন, শুক্রবার রাতে মামলাটি দায়ের করা হয়। মামলায় দেবু ও রতনসহ ছয়জনকে আসামি করা হয়েছে। অপর আসামিদের ধরতেও অভিযান চলছে। 

মামলায় বলা হয়, নগরীর ষোলশহর ২ নম্বর গেইটের পেছনে বন্ধন নামের ওই প্রবাসীর নয় গণ্ডা (৫৪ শতাংশ) জমি রয়েছে। সেখানে বাড়ি নির্মাণের জন্য ২০১৬ সালে আবাসন নির্মাতা প্রতিষ্ঠান ডিজাইন সোর্স লিমিটেডের সঙ্গে চুক্তি করেন বন্ধন নাথ। 

আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের এই নেতারা এক কোটি টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে অস্বীকৃতি জানালে দেবু ও রতনসহ অন্যরা ওই প্রবাসীকে  মারধর করে এবং পিঠে গুলি করেন। ২০১৬ সালের ১০ ফেব্রুয়ারি নির্মাতা প্রতিষ্ঠান বন্ধনের পক্ষে পাঁচটি চেকের মাধ্যমে আসামিদের ৭০ লাখ টাকা দেয়া হয়। পরে আবাসন নির্মাতা প্রতিষ্ঠানকে ওই টাকা পরিশোধ করেন বন্ধন নাথ। গেলো ২ ফেব্রুয়ারি আসামিরা ফের ৩০ লাখ টাকা দাবি করে।

আরও পড়ুন:

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়