• ঢাকা সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫

পিস্তল-বোমাসহ তিন জেএমবি সদস্য গ্রেপ্তার

রাজশাহী প্রতিনিধি
|  ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১০:২৫ | আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:০৭
রাজশাহীতে পুঠিয়ার জামিরা গ্রাম থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির তিন সদস্যকে পিস্তল, বোমা, গানপাউডার ও জিহাদি বইসহ আটক করেছে র‌্যাব । 

রোববার র‌্যাব-৫ এর সহকারী অধিনায়ক মেজর আশরাফুল ইসলাম এ কথা জানান। তবে তাদের পরিচয় জানা যায়নি।

মেজর আশরাফুল বলেন, ভোরে উপজেলার জামিরা গ্রাম থেকে দুটি বিদেশি পিস্তল, ম্যাগজিন, আট রাউন্ড গুলি, চারটি হাতবোমা বোমা ও জিহাদি বই এবং গান পাউডারসহ বোমার বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চাঁদপুর গ্রামের মোখলেছুর রহমানের ছেলে শরিফুল ইসলাম ওরফে শরিফ, একই উপজেলার চাকলা গ্রামের মৃত জহুর আলী ছেলে জাকারিয়া হোসেন ওরফে জাক্কার ও একই গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে আতাউর রহমান ওরফে আহসান হাজী।

এদের মধ্যে শরিফ অর্থ সংগ্রহকারী, আহসান অর্থ যোগানদাতা ও জাক্কার বোমার তৈরির প্রশিক্ষক।

র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুবুল আলম জানান, তাদের কাছ থেকে দুইটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি, চারটি হাতবোমা, ৫শ’ গ্রাম গান পাউডার, একটি আইইডি ও দুইটি জিহাদি বই এবং বোমা তৈরির সরঞ্জাম পাওয়া গেছে।  

তিনি বলেন, জেএমবির সদস্যরা নাশকতার পরিকল্পনার জন্য পুঠিয়ার জামিরা গ্রামে জমায়েত হয়েছে এমন গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এসময় ওই গ্রামের জনৈক চিকিৎসকের ডাল মিলের পাশের একটি স্থান ঘেরাও করে র‌্যাব। পরে ডাল মিলের টিন শেডের বারান্দা তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আরও ৫/৬ জন পালিয়ে যায়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়