• ঢাকা শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫

মার অপরাধে মেয়েকে স্কুল ছাড়া করার অভিযোগ

ময়মনসিংহ প্রতিনিধি
|  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ২৩:৫১ | আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:২৮
ময়মনসিংহে মায়ের অপরাধের জন্য এক নবম শ্রেণির ছাত্রীকে স্কুল ছাড়া করার অভিযোগ উঠেছে গৌরীপুর পাইলট স্কুলের প্রধান শিক্ষক এনামুল হক সরকারের বিরুদ্ধে।

গত সোমবার নুসরাত জাহান স্বর্ণা নামের এই ছাত্রী স্কুলে উপস্থিত হলে তাকে বের করে দিয়ে পরবর্তীতে যেতে বারণ করা হয়। এতে তার নবম শ্রেণিতে রেজিস্ট্রেশন করা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

স্বর্ণার বাড়ি গেীরীপুর পৌর শহরের ইসলামবাগে। তার বাবা শহীদুল ইসলাম খান পেশায় ব্যবসায়ী ও মা নাছিমা আক্তার গৃহিনী।

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, গত শনিবার স্বামীর সঙ্গে প্রতিবেশী সেলিনাকে পরকীয়ার সন্দেহে পরিবারের লোকজন দিয়ে নির্যাতন করে স্বর্ণার মা নাছিমা। এই ঘটনায় পরের দিন স্বর্ণা, তার মা নাছিমা এবং তার নানি হাবিলা আক্তারকে আটক করে থানায় নেয় পুলিশ। মামলা হলে নাছিমা ও হাবিলাকে গ্রেপ্তার করে কোর্টে পাঠায় পুলিশ। তবে স্বর্ণার বিরুদ্ধে কোনো অভিযোগ না থাকায় তাকে ছেড়ে দেয়া হয়।

স্বর্ণা বলেন, গত সোমবার আমি স্কুলে গেলে আমাকে বলা হয় আমার ছবি পত্রিকায় এসেছে। তাই আমাকে স্কুল থেকে বের করে দেন প্রধান শিক্ষক এনামুল হক সরকার। আবার কবে স্কুলে আসব জানতে চাইলে তিনি বলেন যে তোর আর স্কুলে আসতে হবে না। রেজিস্ট্রেশনের কথা বললে বলেন তোর রেজিস্ট্রেশন করা লাগবে না।

এই বিষয়ে এনামুল হক সরকার বলেন, স্বর্ণা আমার স্কুলে নবম শ্রেণির ছাত্রী। সে কোনো অপরাধ করলে তার শাস্তি দেবে আইন। ওইদিন স্বর্ণা স্কুলে দেরিতে আসায় তাকে শাস্তি দেয়া হয়েছে।

আমি তাকে স্কুল থেকে বের করে দিয়েছি বা রেজিস্ট্রেশন করতে দেয়নি- এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন বলেও উল্লেখ করেন তিনি।

কে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়