• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

অর্থ আত্মসাৎ মামলায় গোলাপগঞ্জের সাবেক মেয়র কারাগারে

সিলেট প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৫৮

অর্থ আত্মসাৎ, জালিয়াতি ও প্রতারণার মামলায় সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়রসহ চারজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার সিলেট জেলা দায়রা জজ আদালতের বিচারক গোলাম মর্তুজা মজুমদার এ আদেশ দেন।

মামলার আসামিরা হলেন গোলাপগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা জাকারিয়া আহমদ পাপলু, পৌরসভার নির্বাহী প্রকৌশলী ও ভারপ্রাপ্ত সচিব যুগেশ্বর চ্যাটার্জি, কার্যসহকারী সাব্বির আহমদ এবং অফিস সহকারী জহিরুল ইসলাম ওরফে বাবলা।

এর আগে গেলো বছরের ২১ ডিসেম্বর দুর্নীতি দমন কমিশনের (দুদক) সিলেট অফিসের সহকারী পরিচালক দেবব্রত মণ্ডল বাদী হয়ে গোলাপগঞ্জ থানায় তাদের বিরুদ্ধে এই মামলা করেন। পরে গত ৩ জানুয়ারি উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিন নেন আসামিরা। সেই মেয়াদ শেষে আসামিরা আজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত সেটি নাকচ করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ১১ জুন থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন তারিখে পৌরসভার ১৪টি প্রকল্প অনুমোদন করা হয়। এসব প্রকল্পের বিল বাবদ সাত লাখ ২৫ হাজার ৪৭৪ টাকা উঠানো হয়। এর মধ্যে আসামিরা ৬ লাখ ২৯ হাজার ৭২২ টাকা আত্মসাৎ করেন। আসামিরা পরস্পর যোগসাজশে পৌরসভার কর্মচারি (সাঁট-মুদ্রাক্ষরিক) দুলাল আহমদের নামে দুটি প্রকল্প বানিয়ে তার স্বাক্ষর জাল করে অর্থ আত্মসাৎ করেছে বলে মামলায় অভিযোগ করে দুদক।

আরও পড়ুন:

এসএইচ/জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিলেটে পাওয়া যাবে আইসিসি অনুমোদিত বাংলা ব্যাট
সকাল ৯টার মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
সিলেটে হিট স্ট্রোকে রিকশাচালকের মৃত্যু
সিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট
X
Fresh