• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

বিএনপির মিছিলে পুলিশের গুলি, গুলিবিদ্ধসহ আহত ৫০ (ভিডিও)

হবিগঞ্জ প্রতিনিধি
|  ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:৫৬ | আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:০৩
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে হবিগঞ্জে জেলা বিএনপির মিছিলে গুলি ও লাঠিচার্জ করেছে পুলিশ। এ ঘটনায় ২০ জন গুলিবিদ্ধসহ ৫০ জন আহত হওয়ার দাবি করছে দলটি।

জানা যায়, হবিগঞ্জে বিএনপির বিক্ষোভ মিছিলে বাধা দেয়াকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। সংঘর্ষের একপর্যায়ে আত্মরক্ষার্থে পুলিশ গুলিবর্ষণ ও লাঠিচার্জ করে। এতে জেলা যুবলদলের সাধারণ সম্পাদক ইলিয়াছসহ ২০ জন গুলিবিদ্ধ হন। আহত হন অন্তত ৫০ জন। 

বিএনপির নেতাকর্মীদের দাবি, জেলা বিএনপি কার্যালয় থেকে মিছিল নিয়ে মিছিলকারীরা শহরের শায়েস্তানগর এলাকায় পৌঁছামাত্রই আগে থেকে অবস্থান নেয়া পুলিশ তাদের বাধা দেয়। এতে সংঘর্ষ বাধে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে। উত্তেজিত কর্মীদের দমাতে শটগানের গুলি ছোড়ে পুলিশ। এতে ২০ জনের মতো নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন। 

হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র জিকে গউছ দাবি করেন, পুলিশ তার গায়ে হাত তুলেছে। বিনা উসকানিতে তাদের মিছিলে গুলি চালিয়েছে।

হবিগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার আয়াতুন্নবী দাবি করেন, পুলিশকে উদ্দেশ্য করে হামলা চালালে পুলিশ নিজেদের রক্ষা করতে গুলি ছুড়েছে।

আরও পড়ুন: 

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়