• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যানসহ গ্রেপ্তার ২

পটুয়াখালী প্রতিনিধি

  ২৮ জানুয়ারি ২০১৮, ১৯:৪৩

হতদরিদ্রের তালিকায় সচ্ছল ব্যক্তিদের নাম অন্তর্ভুক্ত করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে এক ইউপি চেয়ারম্যান ও ট্যাগ কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

গ্রেপ্তারকৃতরা হলেন পটুয়াখালীর বাউফল উপজেলার ৬নং কনকদিয়া ইউপি চেয়ারম্যান শাহীন হাওলাদার ও মো. সাইদুর রহমান। তাদের বিরুদ্ধে বাউফল থানায় এক মামলা দায়ের করা হয়েছে।

গতকাল রোববার দুপুরে পটুয়াখালী শহরের সবুজবাগ এলাকা থেকে শাহীন হাওলাদারকে এবং দুমকি এলাকা থেকে সাইদুর রহমানকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে পটুয়াখালী দুদক কার্যালয়ে নেয়া হয়।

দুদকের পটুয়াখালী জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম জানান, ২০১৬ সালে হতদরিদ্রদের ১০ টাকা কেজি দরের চাল বিতরণের তালিকায় জালিয়াতির আশ্রয় গ্রহণ করে ২৩৩ জন সচ্ছল ব্যক্তিকে অন্তর্ভুক্ত করেন এই চেয়ারম্যান ও ট্যাগ কর্মকর্তা। তাদের নামে বরাদ্দকৃত ছয় হাজার ৯৯০ কেজি চালের সরকারি মূল্য প্রায় দুই লাখ ৫৯ হাজার ৩০৮ টাকা।

তিনি আরও জানান, তদন্ত সাপেক্ষে ১৯৪৭ সনের ২নং দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারায় সংগঠিত অপরাধে অভিযুক্তদেরকে গ্রেপ্তার করা হয়েছে। তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে।

আরও পড়ুন:

কে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
পচা-বাসি খাবার রাখার অভিযোগ, রেস্টুরেন্টকে জরিমানা 
মোদির বিরুদ্ধে ইসিতে ২০ হাজার নাগরিকের চিঠি
X
Fresh