• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

হত্যা মামলার আসামি ছেড়ে দেয়ায় ওসি প্রত্যাহার

বরিশাল প্রতিনিধি

  ২৭ জানুয়ারি ২০১৮, ১৮:৫৭

হত্যা মামলার আসামিকে আটকের পর থানা থেকে ছেড়ে দেয়ার অভিযোগে বরিশালের গৌরনদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার রাতে বরিশাল জেলার পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম (পিপিএম) বিষয়টি নিশ্চিত করেন।

মো. সাইফুল ইসলাম বলেন, ওসি মনিরুলকে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। গৌরনদী থানার ওসি (তদন্ত) আফজাল হোসেনকে দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়েছে।

গত বছরের ২১ নভেম্বর বরিশালের গৌরনদীতে কলেজ ছাত্র সাকির গোমস্তা (১৮) হত্যা মামলার এজাহারভূক্ত আসামিকে গ্রেপ্তারের করে ছেড়ে দেয়ার অভিযোগ ওঠে ওসি মনিরুল ইসলামের বিরুদ্ধে। এ ঘটনার ৩ দিন পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি তদন্তে নামার ২ মাসের মাথায় মনিরুল ইসলামকে থানা থেকে প্রত্যাহার করা হল।

জানা যায়, গত বছরের ২১ নভেম্বর উপজেলার পালরদী মডেল উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ শিক্ষকদের ওপর চড়াও হন স্থানীয় যুবলীগ কর্মীরা। এসময় ছাত্রলীগের কর্মী ও একাদশ শ্রেণির ছাত্র সাকির গোমস্তা প্রতিবাদ করলে সোহেল গোমস্তা, ইলিয়াছ খান, সুমন হাওলাদার, এমরান মীর ও ফাহিমের নেতৃত্বে যুবলীগের ১০ থেকে ১২ জন কর্মী লাঠি ও ধারালো অস্ত্র নিয়ে সাকিরকে পেটায়। গভীর রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে সাকিরের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের মা আলেয়া বেগম বাদী হয়ে ছয় জনের নাম উল্লেখ করে যুবলীগ ও ছাত্রলীগের ১২ কর্মীকে আসামি করে হত্যা মামলা করেন। ২১ নভেম্বর দুপুরে ঘটনার পরপরই স্থানীয়রা সাকিরের ওপর হামলাকারী ও হত্যা মামলার ৬ নম্বর আসামি ফাহিমকে আটক করে গৌরনদী থানার এসআই শামছুদ্দিনের কাছে সোপর্দ করেন। এরপর ওই এসআই ফাহিমকে থানায় নিয়ে যান। পরে সন্ধ্যায় থানার ওসির নির্দেশে ফাহিমকে ছেড়ে দেয়ার অভিযোগ ওঠে।

আরও পড়ুন:

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলের শ্রেষ্ঠ ওসি ভূঞাপুর থানার আহসান উল্লাহ্
পাথরঘাটা থানার ওসি প্রত্যাহার 
ময়মনসিংহে দৌড়ে ছিনতাইকারী ধরলেন ডিবির ওসি
দক্ষিণ গাজা থেকে সেনা প্রত্যাহার করেছে ইসরায়েল
X
Fresh