• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

মন্ত্রীর খামারের ১০ গাভী লুট

দিনাজপুর প্রতিনিধি

  ২৬ জানুয়ারি ২০১৮, ২১:০৩

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজারের খামারের প্রধান গেটের তালা ভেঙে এবং কেয়ারটেকারকে বেঁধে ১০টি গাভী ডাকাতি হয়েছে। বিদেশি প্রজাতির ১০টি গাভীর আনুমানিক মূল্য ১৫ লাখ টাকা।

শুক্রবার ভোররাতে দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের ফকিরপাড়া গ্রামে অবস্থিত তার খামারে এই ডাকাতির ঘটনা ঘটে।

পুলিশ সূত্রে জানা গেছে, ফকিরপাড়ায় দেশি ও বিদেশি প্রজাতির গরুর খামার গড়ে তোলেন মোস্তাফিজুর রহমান ফিজার। ওই খামার দেখাশোনা করতেন ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের রামভদ্রপুর গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে লোকমান হোসেন (৩৫)। শুক্রবার ভোররাত আনুমানিক সাড়ে তিনটার দিকে খামারের প্রধান গেটের তালা ভেঙে একদল ডাকাত ভেতরে প্রবেশ করে। কিছু বুঝে ওঠার আগেই লোকমানকে বেঁধে ফেলে এবং খামারে থাকা বিদেশি জাতের ১০টি গাভী নিয়ে পালিয়ে যায় তারা।

লোকমান জানান, ডাকাতরা হত্যার ভয় দেখিয়ে তার মুখ ও পা বেঁধে ফেলে। পরে তারা ১০টি গাভী নিয়ে পালিয়ে যায়। তিনি হাতের বাঁধন নিয়ে ওই খামারে পরিবার নিয়ে বসবাসকারী এমরান আলীকে খবর দিলে তিন তার হাতের বাঁধন খুলে দেন। পরে মন্ত্রী ও পুলিশকে খবর দেয়া হয়।

পুলিশ গিয়ে খামার থেকে ভাঙা তালা ও রড আলামত হিসেবে জব্দ করে। শুক্রবার সকালে ফুলবাড়ী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম হাবিব, ডিবি পুলিশের পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান, পরিদর্শক বজলুর রশিদ মন্ত্রীর খামার পরিদর্শন করেন।

নাসিম হাবিব জানান, ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে। ইতোমধ্যেই তদন্ত কার্যক্রমের পাশাপাশি ডাকাতদের আটক ও গরুগুলো উদ্ধার করতে অভিযান শুরু করা হয়েছে। তবে মন্ত্রীর পরিবারের পক্ষ থেকে এখনও কোনো মামলা করা হয়নি।

কে/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৈদেশিক মুদ্রা অর্জনের রাস্তা তৈরির আহ্বান প্রাণিসম্পদমন্ত্রীর
দেবোত্তর সম্পত্তি রক্ষায় আইন করা হচ্ছে: ভূমিমন্ত্রী
লোহাগড়া স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন স্বাস্থ্যমন্ত্রী
ধর্মনিরপেক্ষ রাষ্ট্র চেয়েছিলেন বঙ্গবন্ধু: ধর্মমন্ত্রী
X
Fresh