• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

ইবি উপাচার্যের ওপর হামলা,গাড়ি ভাংচুর

কুষ্টিয়া প্রতিনিধি

  ২৬ জানুয়ারি ২০১৮, ১৫:৪১

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য হারুন-উর-রশিদ আসকারীর ওপর হামলার ঘটনা ঘটেছে। উপাচার্য বলছেন, রাস্তায় গাছ ফেলে আটকে দেয়া হয়েছে তার ব্যবহৃত গাড়ি। ভাংচুরের পর রামদা নিয়ে হামলার চেষ্টা চলেছে।

বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বরদা এলাকায় ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে এ ঘটনা ঘটে।

হামলার পর উপাচার্য হারুন-উর-রশিদ আসকারী বলেন, ‘এটা সংঘবদ্ধ দলের পরিকল্পিত অ্যাটাক (আক্রমণ)। এ ঘটনায় আমি খুবই বিপর্যস্তবোধ করছি। নিরাপত্তাহীনতায় আছি। সরকারের কাছে আমি আমার নিরাপত্তা বাড়ানোর আবেদন জানাচ্ছি।
--------------------------------------------------------
আরও পড়ুন: নেত্রীর কাছে রিপোর্ট জমা আছে, যোগ্য ব্যক্তিই নমিনেশন পাবেন
--------------------------------------------------------

উপাচার্যের ভাষ্য, গতকাল সন্ধ্যার দিকে ঢাকা থেকে কুষ্টিয়ার উদ্দেশে তিনি রওনা দেন। এসময় তার সঙ্গে একান্ত সহকারী (পিএস) রেজাউল করিম ছিলেন। মাগুরা হয়ে ঝিনাইদহ শহরে তিনি রেজাউলকে তার বাসায় নামিয়ে দেন। এরপর চালক ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিকে রওনা হন। রাত ৩টা ৪০ মিনিটের দিকে বরদা এলাকায় মহাসড়কের ওপর তারা গাছের গুঁড়ি পড়ে থাকতে দেখেন। গাড়ির গতি কমালে কয়েকজন যুবক দ্রুত কাছে এসে গাড়ির জানালার কাচে আঘাত করতে থাকে। কাচ ভেঙে যায়।

হামলার বর্ণনা দিয়ে উপাচার্য আরও বলেন, চালকসহ তিনি দ্রুত গাড়ি থেকে বের হন। তিনজন যুবককে (শার্ট প্যান্ট পরা, মাথা ও গলায় মাফলার জড়ানো) রামদা হাতে দাঁড়িয়ে থাকতে দেখেন। আশপাশে আরও কয়েকজন দাঁড়িয়ে ছিলেন। তারা কতজন তা বুঝতে পারেননি। তাদের দেখে উপাচার্য দ্রুত জঙ্গলের মধ্যে দৌড় দেন। যুবকেরাও দৌড়ে জঙ্গল থেকে উপাচার্যকে ধরে আবার রাস্তায় নিয়ে আসেন। এরপর গালাগালি করে টাকা চান। মানিব্যাগ নিয়ে নেন। মুঠোফোনও তারা নিয়ে গেছেন। তবে কাছে থাকা ল্যাপটপ নেননি।

ঘটনার সময় সড়কে অন্য কোনো গাড়ি ছিল না বলে জানিয়েছেন উপাচার্য। কিছুক্ষণ পর রাস্তায় আরও কয়েকটি গাড়ি দেখে হামলাকারীরা দ্রুত চলে যায়। এসময় পাশের গ্রামের মানুষের সহায়তায় তিনি ও গাড়ির চালক ক্যাম্পাসে নিজস্ব বাসভবনে যান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মাহবুবুর রহমান বলেন, এ ঘটনায় বিশ্ববিদ্যালয় থানায় মামলা করার প্রস্তুতি চলছে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, আমি স্যারের (উপাচার্য) সামনে আছি পরে কথা বলছি।

আরও পড়ুন:

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দ্বিতীয় মেয়াদে আইএসইউর উপাচার্য ড. আব্দুল আউয়াল
সরকারি কর্মকর্তাদের দুর্নীতির নজির, বেনজির ও দায়মুক্তি
আদালতের রায়ের বিষয়ে যা বললেন বুয়েট উপাচার্য
বুয়েটে ছাত্র রাজনীতি চালু নিয়ে যা জানালেন উপাচার্য
X
Fresh