• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

হবিগঞ্জে ৭ পুলিশের নামে হত্যা মামলা

হবিগঞ্জ প্রতিনিধি

  ২৩ জানুয়ারি ২০১৮, ১৭:৫৫

হবিগঞ্জ জেলার চুনারুঘাট পৌরসভার সাবেক কাউন্সিলর যুবদল নেতা ইউনুছ আলীকে (৩৫) পরিকল্পিতভাবে পুলিশ গুলি করে হত্যার অভিযোগে ৭ পুলিশ সদস্যের নামে মামলা করা হয়েছে।

জেলা জজ আদালতে নিহতের স্ত্রী কাজী শাহেনা আক্তার বাদী হয়ে চার পুলিশ কর্মকর্তাসহ সাত পুলিশের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনে মঙ্গলবার দুপুরে মামলাটি করেন। মামলায় আরও ৫-৭ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার বাদি নিহতের স্ত্রী দাবি করেন, তার স্বামী ইউনুছ আলীর বিরুদ্ধে মামলা থাকায় গত বছরের এক আগস্ট রাতে পুলিশ তাদের বাড়িতে যায়। বাড়িতে তল্লাশির নামে শাহেনা আক্তারের শ্লীলতাহানি করে পুলিশ।

--------------------------------------------------------
আরও পড়ুন: নির্বাচনে বিএনপির সঙ্গে জোট করবো না: এরশাদ
--------------------------------------------------------

ওই ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আদালতে তিনি মামলা করেন। এর জের ধরেই গেলো ৩১ ডিসেম্বর রাত ১১টায় শাহেনা আক্তারের স্বামী ইউনুছ আলীকে ডেকে নিয়ে যায় পুলিশ। পরে তাকে নির্যাতন ও গুলি করে হত্যা করে পুলিশ।

এ মামলায় চুনারুঘাট থানার এসআই আতাউর রহমান, এএসআই দেলোয়ার হোসেন, এএসআই সাজিদ মিয়া, কনস্টেবল মনীন্দ্র চাকমা, কনস্টেবল আব্দুল হামিদ, কনস্টেবল নূরুজ্জামান ও এসআই ওমর ফারুককে আসামি করা হয়েছে। মামলার বাদী কাজী শাহেনা আক্তার জানান, পুলিশ তার স্বামীকে ধরে নিয়ে হত্যা করেছে। এর বিচারের দাবিতে তিনি আদালতে মামলা করেছেন।

মামলার আইনজীবী মো. সিরাজ আলী মীর জানান, সাবেক কাউন্সিলর ইউনুছ আলী হত্যার ঘটনায় নিরাপত্তা হেফাজতে মৃত্যু ও নিবারণ আইনে জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি করা হয়েছে। আদালত মামলাটি আমলে নিয়ে বাদীর জবানবন্দি রেকর্ড করেছেন। আশা করি, বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে মামলার সুষ্ঠু বিচার হবে এবং ইউনুছ আলীর খুনিরা বিচারের মুখোমুখি হবে।

আরও পড়ুন:

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রে ইসরায়েল বিরোধী ছাত্র বিক্ষোভে পুলিশের বর্বরতা
ভিক্ষাবৃত্তির জন্য শিশু নোমানের আঙুল পুড়িয়ে দেওয়া হয়
পুলিশের সঙ্গে চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের পাল্টাপাল্টি ধাওয়া, গুলিবিদ্ধ ১
পুলিশের ভয়ে ৬ রাজ্যে পালিয়ে শেষ রক্ষা হয়নি অভিনেতার
X
Fresh