• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

এখনো থমথমে হাড়িনাল ও পাতারটেক

আরটিভি অনলাইন রিপোর্ট, গাজীপুর

  ০৯ অক্টোবর ২০১৬, ১৩:২২

এখনো থমথমে পরিস্থিতি বিরাজ করছে গাজীপুরের হাড়িনাল ও পাতারটেক এলাকায়। শনিবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিশেষ অভিযানে ওই দু’ এলাকায় সন্দেহভাজন ৯ জঙ্গি নিহত হয়। জঙ্গিদের হামলা থেকে বেঁচে গেলেও তাদের সঙ্গে বসবাসের বিষয়টি মেনে নিতে কষ্ট হচ্ছে এলাকাবাসীর।

এদিকে ৯ জঙ্গি নিহতের ঘটনায় জয়দেবপুর থানায় মামলার প্রস্তুতি চলছে। মরদেহগুলো শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। তবে মরদেহগুলো কোথায় এবং কখন ময়না তদন্ত করা হবে সে সিদ্ধান্ত এখনো হয়নি।

র‌্যাব, সোয়াত, কাউন্টার টেরোরিজম ইউনিট ও জেলা গোয়েন্দা পুলিশের জঙ্গিবিরোধী অভিযানের পর আইনশৃঙ্খলা বাহিনী পাতারটেকের দোতলা বাড়িটি সিলগালা করে দিয়েছে।

শনিবার ভোরে হাড়িনালের লেবু বাগান এলাকায় আতাউর রহমানের ভাড়া বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় দরজা ভেঙে জঙ্গিদের কক্ষে প্রবেশ করতে গেলে তারা র‌্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়ে। র‌্যাবও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলে তওহীদুল ইসলাম এবং রাশেদ মিয়া নামে দু’জঙ্গি মারা যান। পরে ঘটনাস্থল থেকে একটি একে-২২ রাইফেল, একটি পিস্তল, একটি ল্যাপটপ ও বিভিন্ন ধরনের বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

এরপর সকাল ১০টার দিকে নোয়াগাঁওয়ের আফারখোলা পাতারটেকে আরেকটি জঙ্গি আস্তানায় অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট ও জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় সেখানেও ব্যাপক গোলাগুলি হয়। এতে মারা যান নব্য জেএমবির ঢাকা অঞ্চলের সমন্বয়ক আকাশসহ ৬ জন। সেখান থেকেও আগ্নেয়াস্ত্র, দেশীয় অস্ত্র এবং গুলি উদ্ধার করা হয়।

নিহতদের মরদেহগুলো রাতেই উদ্ধার করে পাঠানো হয় শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল মর্গে। তবে এখনো তাদের ময়না তদন্ত করা হয়নি।

এসএস/ এস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh