• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

হকার বসবে, প্রয়োজনে রাজনীতি করবো না: শামীম ওসমান

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৭ জানুয়ারি ২০১৮, ১৬:০৮

গরিব মানুষের পক্ষে থাকব, হকার বসবে। যদি আমাকে রাজনীতি করতে দেয়া না হয়, প্রয়োজনে আমি রাজনীতি করবো না। বললেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

বুধবার বিকেলে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

শামীম বলেন, আমার নেত্রী ( শেখ হাসিনা) বলেছেন ১৬ কোটি মানুষ খেয়ে থাকলে ১০ লাখ মানুষও খেয়ে থাকবে। তাহলে আজকে এই ৫ হাজার হোক বা চার হাজার হোক বা ১ জনই হোক এ লোকটা যদি পূঁজি রক্ষা করতে না পারে, তার বাসায় যদি খাবার না থাকে তাহলে এ লজ্জা কার?

তিনি আরও বলেন, গেল ১৫ জানুয়ারি তারা (হকাররা) সমাবেশ করেছে। যা জাতীয় পত্র-পত্রিকা প্রকাশ হয়েছে। আমি ওখানে গিয়েছিলাম, কিন্তু এ চিন্তা করে যায় নি আমি ওখানে ঘোষণা দিব। আমি ওখানে এই চিন্তা করে গিয়েছিলাম আমি একটা অনুরোধ করবো। কিন্তু যখন আমি ওখানে গেলাম বয়স্ক লোকেরা ও নারীরা যেভাবে আমার পা ধরে কাঁদছিলেন, যে আমাদের বাঁচান। আমাদের বাসায় খাবার নাই। আমার তখন মাথায় খেললো এ লোকগুলোর যদি কোন বিকল্প পথ থাকতো এ ২৫ দিন তারা রাস্তায় থাকতো না। তাহলে তারা নিশ্চয় বিকল্প কর্মসংস্থান করতো।

নারায়ণগঞ্জ-৪ আসনের এই সংসদ সদস্য বলেন, হকারদের একটাই দাবি ছিল অন্তত পূঁজিটা আমাদের আনতে দেন। আমরা ঋণ করে ব্যবসা করছি। সুদ বাড়ছে দৈনিক। তখন আমার অনুভব হয়। আমি গরিব মানুষের পক্ষে থাকবো। হকার বসবে। রাজনীতি আমি গরিব মানুষের জন্য করি। এতে যদি আমাকে রাজনীতি করতে দেয়া না হয়, আমি করবো না। কিন্তু আমি গরিব মানুষের বিপক্ষে যাবো না। এটা আমার সোজা সাপটা কথা।

শামীম ওসমান বলেন, গতকাল (সোমবার) প্রশাসন থেকে শুনলাম তিনি (মেয়র আইভি) কিছু লোকজন নিয়ে আসবেন প্রেস কনফারেন্স করবেন। আমি হকারদের বুঝালাম তিনি যা চায় তোমরা মেনে নিবা।

গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জের ফুটপাতে হকার বসানোকে কেন্দ্র করে শামীম ও মেয়র আইভীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ এবং ধাওয়া পাল্টা -ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে সাংবাদিকসহ অর্ধশতাধিক আহত হয়েছেন।

প্রকাশ্যে অস্ত্রের মহড়াসহ দফায় দফায় ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শর্ট গানের ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।

আরও পড়ুন:

এমসি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাসপাতালে ভর্তি শামীম ওসমান
ওমরাহ থেকে না ফিরলে ক্ষমা করবেন : শামীম ওসমান
‘আল্লাহর কাছে ওয়াদা করেছি, মাদক নির্মূল করব’
জিয়া হলের স্থানে নতুন ভবন করে নাম ‘৬ দফা’ রাখার দাবি
X
Fresh