• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

হকারদের ফুটপাতে বসার নির্দেশ শামীম ওসমানের

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১৫ জানুয়ারি ২০১৮, ১৯:০১

আগামীকাল (মঙ্গলবার) বিকেল সাড়ে চারটা থেকে এই নারায়ণগঞ্জে হকার বসবে। এটা নির্দেশ দিলাম। আমি নিজে দাঁড়িয়ে থাকব। প্রতিদিন বিকেল পাঁচটা থেকে রাত দশটা পর্যন্ত ফুটপাতে ব্যবসা করবে। বললেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান।

তিনি বলেন, মানুষের হাটাচলায় যেন ভোগান্তি না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। হকারদের উপর কেউ হাত না তোলার জন্য পুলিশ প্রশাসনের প্রতি নির্দেশ রইল।

সোমবার বিকেলে নগরীর চাষাঢ়া এলাকায় উচ্ছেদকৃত হকারলীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘ফুটপাতে ব্যবসার পক্ষে নই, তবে রুটি-রুজি কেড়ে নেয়া উচিত না’
--------------------------------------------------------

করপোরেশনের মেয়রকে ইঙ্গিত করে শামীম ওসমান বলেন, আমি অনুরোধ করতে এখানে আসি নাই। আমি সেলিম ওসমানের মতো চিঠি দেব না। ভাইয়ের মতো এতো ভদ্র লোক আমি না। চিঠি লেখার পর উত্তর দেবে সিটি করপোরেশনের কর্মচারী, ওই এমপি শামীম ওসমান না।

তিনি সিটি করপোরেশনের মেয়র আইভিকে ইঙ্গিত করে বলেন, অন্যায় করবেন আপনি আর গালি খাবে প্রধানমন্ত্রী তা নারায়ণগঞ্জে হবে না। নারায়ণগঞ্জের হকার উচ্ছেদের বিষয়টি প্রধানমন্ত্রী অবহিত হয়ে বলেছেন, আগে বিকল্প ব্যবস্থা কর, তারপর মানুষকে উচ্ছেদ কর। তার আগে নয়। শেখ হাসিনা মানুষের মুখে রুটি রুজি উঠিয়ে নেয়ার জন্য বাংলার প্রধানমন্ত্রী হন নাই। মানুষের ঘরে খাবার পৌঁছে দেয়ার জন্য তিনি বাংলার প্রধানমন্ত্রী হয়েছেন।

শামীম ওসমান নারায়ণগঞ্জে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও সিটি করপোরেশনকে আগামীকাল বিকেল সাড়ে চারটা পর্যন্ত সময় বেঁধে দিয়ে বলেন, নারায়ণগঞ্জের রাজনৈতিক দল, ব্যবসায়ী সংগঠন ও আন্দোলনরত হকারদের সাথে কথা বলে যদি বিকল্প ব্যবস্থা করতে পারেন তবে করেন। নইলে আগামী ২১ ফেব্রুয়ারি আগ পর্যন্ত হকরা রাস্তায় বসবে।

হকার্স লীগের সভাপতি আসাদুজ্জামানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো: বাদল, হকার্স নেতা আব্দুর রহিম মুন্সিসহ অনেকে।

আরও পড়ুন

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওমরাহকারীদের ফেরার তারিখ নির্ধারণ করে দিলো সৌদি
রাজধানীতে দুই বাসের চাপায় প্রাণ গেলো শিশু হকারের
ভারতীয় সহকারী হাইকমিশনের আয়োজনে ইফতার মাহফিল
গুনে গুনে ঘুষ নেওয়া ভূমি কার্যালয়ের সেই সহকারী বরখাস্ত
X
Fresh