• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্ব ইজতেমায় মুসল্লির মৃত্যু

টঙ্গী প্রতিনিধি

  ১২ জানুয়ারি ২০১৮, ০৯:৩০

বিশ্ব ইজতেমা শুরুর আগের রাতে এক মুসল্লির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

মৃত মুসল্লির নাম কাজী আজিজুল হক (৬৫)। তার বাড়ি মাগুড়া জেলার শালিখা থানার খরিশপুর গ্রামে।

ইজতেমা সূত্র জানায়, বৃহস্পতিবার রাত ১১টার দিকে আজিজুল হক ২৯নং খিত্তায় পেটের ব্যথায় অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে দ্রুত টঙ্গী সরকারি হাসপাতালে নিয়ে গেলে রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।

এদিকে শুক্রবার সকাল থেকে দেশ-বিদেশের লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমানের উপস্থিতিতে ইবাদত বন্দেগি, জিকির আসকার আর আল্লাহু আকবর ধ্বনিতে মুখর হয়ে উঠেছে টঙ্গীর তুরাগপারের বিশ্ব ইজতেমা ময়দান। এদিন বাদ ফজর আম বয়ানের মধ্যদিয়ে ইজতেমা আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। তুরাগ তীরে ইজতেমা মাঠে লাখ লাখ মুসল্লির উপস্থিতিতে চলছে পবিত্র কোরআন-হাদিসের আলোকে বয়ান।

বাদ ফজর জর্দানের মাওলানা সৈয়দ ওমর খতিবের আম বয়ানের মধ্যদিয়ে শুরু হয় ইজতেমার প্রথম পর্বের আনুষ্ঠানিকতা। এরপর বাদ জুমা বয়ান করবেন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ হোসেন, বাদ আছর বয়ান করবেন বাংলাদেশের মাওলানা আব্দুল বারী ও বাদ মাগরিব বয়ান করবেন বাংলাদেশের মাওলানা মোহাম্মদ রবিউর হক।

৫৩তম বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আজ প্রথম দিন। উত্তরের হিমেল হাওয়া আর কনকনে শীত উপেক্ষা করে লাখো মুসল্লি বয়ান, তাশকিল, তাসবিহ-তাহলিলে কাটাচ্ছেন। তবে তীব্র শীতের কারণে বিশেষ প্রয়োজন ছাড়া মুসল্লিদের প্যান্ডেলের বাইরে যেতে দেখা যায়নি।

জেবি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরের টঙ্গীতে ঝুটের গুদামে আগুন
টঙ্গীতে আগুনে পুড়ল খাদ্যপণ্যের ১২ গুদাম
টঙ্গীতে ৫ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ
গাজীপুরের টঙ্গীর স্টিল মিলের বৈদ্যুতিক ট্রান্সফরমারে আগুন
X
Fresh