• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

অবৈধ দখল ঠেকাতে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ!

চট্টগ্রাম প্রতিনিধি
|  ১০ জানুয়ারি ২০১৮, ২০:৫৪ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৮, ২১:১০
চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটের সামনে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জহুর উদ্দিন আহমদ চৌধুরী ও সদ্য প্রয়াত সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর ভাস্কর্য সিটি করপোরেশনের ভেঙ্গে দিয়েছে বলে অভিযোগ করেছেন মার্কেটের ব্যবসায়ীরা।

তবে ব্যবসায়ীদের এ দাবি নাকচ করে দিয়ে সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন জানান, এখানে বঙ্গবন্ধুসহ কারো কোন ভাস্কর্য ছিল না। এখানে এক শ্রেণির লোক অবৈধ স্থাপনা করতে চেয়েছে। এখানে কোনো স্থাপনা নির্মাণ করতে সিটি করপোরেশনের অনুমতি নেয়া হয়নি। এটা হচ্ছে জায়গা দখল করার পায়তারা। অবৈধ দখল ঠেকানোর কৌশল।

নাছির উদ্দিন আরো বলেন, এখানে ভাস্কর্য করার অধিকার তাদেরকে কে দিয়েছে। এটা প্রতারণা ও মিথ্যাচার। এখানে অবৈধ স্থাপনা করতে চেয়েছে তারা। কিন্তু অবৈধ স্থাপনা করতে পারবে না। এটা সিটি করপোরেশনের সম্পত্তি। তাই সিটি করপোরেশনের ব্যবস্থা নিয়েছে।

তিনি আরো বলেন, এখানে বঙ্গবন্ধুর নাম বিক্রি করা হচ্ছে। তারা কি বঙ্গবন্ধু ফাউন্ডেশনের অনুমতি নিয়েছে। এখানে বঙ্গবন্ধুর ভাস্কর্যসহ কিছু ছিলো না। এখানে বঙ্গবন্ধুকে বিক্রি করার চেষ্টা করা হচ্ছে।

জহুর হকার্স মার্কেটের সাধারণ সম্পাদক আবুল কাশেম বলেন, ২৬ তারিখ থেকে আমরা এখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তিনজনের ভাস্কর্য নির্মাণ কাজ শুরু করছি। কিন্তু আজ দুপুরে সিটি করপোরেশনের লোকজন এসে কোন কথা ছাড়াই ভাস্কর্যগুলো ভেঙ্গে দেয়।  

আরও পড়ুন-

জেএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়