• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভিসিকে পুনঃনিয়োগ দেয়া হলে রাঙামাটিতে টানা হরতাল

রাঙামাটি প্রতিনিধি

  ১০ জানুয়ারি ২০১৮, ১৫:২৫

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমাকে পুন:নিয়োগ দেয়া হলে আগামী ১ ফেব্রুয়ারি থেকে লাগাতার হরতালের ঘোষণা দিয়েছে রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদ।

বুধবার সকালে রাঙামাটিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন রাঙামাটি মেডিকেল কলেজ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না।

লিখিত বক্তব্যে বলা হয়, ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা বিশ্ববিদ্যালয়ে একচেটিয়াভাবে তার আত্মীয়-স্বজনদের নিয়োগ দিয়ে চলেছে। বিগত চার বছরে পর্যাপ্ত অর্থ বরাদ্দ থাকা সত্ত্বেও বিশ্ববিদ্যালয়ের দৃশ্যমান কোনো উন্নয়ন করেননি। এমনকি বিশ্ববিদ্যালয়ের ভূমি বুঝে পাওয়ার পরেও কাজ শুরু করতে পারেননি। শুধু তাই নয় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যানের নামে নামফলক দেয়ার পর রাতের আঁধারে সেই নামফলক উপড়ে ফেলে দুর্বৃত্তরা। কিন্তু এই ঘটনার পর থানায় কোনো প্রকার জিডিও করা হয়নি।

সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চলছে একটি বেসরকারি স্কুলের ভাড়া করা কক্ষে। গাদাগাদি করে ক্লাস করতে হচ্ছে শিক্ষার্থীদের। বিশ্ববিদ্যালয়ের গত চার বছরে জাতীয় কোনো দিবস উদযাপন করা হয়নি। এমনকি প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করার অপরাধে এক ছাত্রকে হল থেকে বহিষ্কার করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুগ্ম আহ্বায়ক আবদুল্লাহ আল-মামুন, জাহাঙ্গীর কামাল, কাজী জালোয়া প্রমুখ।

পরে ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমার অপসারণের দাবিতে জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাঙ্গামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ২
রাঙামাটিতে ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা
পাসপোর্টসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কার্ড জালিয়াতি, গ্রেপ্তার ১
রাঙামাটিতে ভেজালবিরোধী অভিযান, ব্যবসায়ীকে তিন লাখ টাকা জরিমানা
X
Fresh