• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

ছাত্রীকে হল থেকে বের করে দিলো বাকৃবি ছাত্রলীগ

ময়মনসিংহ প্রতিনিধি
|  ০৯ জানুয়ারি ২০১৮, ২২:৪৩
কর্মসূচিতে অংশ না নেয়ায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের(বাকৃবি) বেগম রোকেয়া হলের প্রথম বর্ষের আবাসিক শিক্ষার্থী এবং ছাত্রফ্রন্ট কর্মী আফসানা আহমেদ ইভাকে ছাত্রলীগের কর্মীরা হল থেকে বের করে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার রাতে তাকে বের করে দেয়া হয়। এর প্রতিবাদে তিনি মঙ্গলবার সকাল থেকে হল গেটের সামনে লাগেজ নিয়ে আমরণ অনশন শুরু করেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্রলীগ ও ছাত্রফ্রন্টের নেতাদের জরুরি বৈঠক শেষে বিকাল সাড়ে তিনটার দিকে তাকে আবার হলে ওঠানো হয়।

এই বিষয়ে ইভা জানান, ছাত্রলীগের কর্মসূচিতে অংশ না নেয়ায় সোমবার রাত সাড়ে ১১টার দিকে বাকৃবি ছাত্রলীগের সহসভাপতি তানিয়া আফরিন সিনথি, কর্মী সাদিয়া স্বর্ণা, ইলা ও শিলা আমাকে রুম থেকে বের করে দেন।

তিনি জানান, হল প্রভোস্ট অধ্যাপক ড. ইসমত আরা বেগম আমাকে বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ার সেন্টারে গিয়ে অবস্থান করার কথা বলেন। কয়েক ঘণ্টা হলের ফটকে অবস্থান করে রাত তিনটার দিকে তিনি বাকৃবি ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক ইসরাত জাহানের রুমে চলে যান। মঙ্গলবার এর প্রতিবাদ জানিয়ে আমরণ অনশনে বসেন।

অধ্যাপক ড. ইসমত আরা বেগম বলেন, সমস্যার কারণে ওই ছাত্রীকে সাময়িকভাবে বিশ্ববিদ্যালয় স্বাস্থ্য কেন্দ্রে থাকার কথা বলি। কিন্তু সে তা করেনি।

অভিযোগের বিষয়ে বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি মো. সবুজ কাজী জানান, ছাত্রফ্রন্ট তাদের একজন কর্মীকে দিয়ে ছাত্রলীগের বিরুদ্ধে চক্রান্ত করেছে। যে অভিযোগ উঠেছে, তা সত্য নয়।

ছাত্রলীগের অভিযোগের বিষয়ে ইসরাত জাহান বলেন, ছাত্রফ্রন্ট কোনো চক্রান্ত করেনি। ছাত্রলীগের অভিযোগ সত্য নয়। কর্মসূচিতে না যাওয়ায় ছাত্রলীগ ভুক্তভোগী ছাত্রীকে হল থেকে বের করে দিয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আতিকুর রহমান বলেন, ওই ছাত্রী তার কক্ষে থাকবেন। হল প্রশাসনকে বিষয়টি তদন্ত করতে বলা হয়েছে। এরপর দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কে/এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়