• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

লাঙ্গলবন্দে ১২টি প্রতিমা ভাংচুর

নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১৯ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৮

নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙ্গলবন্দে ছয়টি মন্দিরে হামলা চালিয়ে ১২টি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। গত শনি ও রোববার গভীর রাতে এই হামলার ঘটনা ঘটে।

এ ঘটনায় নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক ও লাঙ্গলবন্দ স্নান উদযাপন কমিটির সদস্য শিখন সরকার শিপন বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে বন্দর থানায় মামলা করেছেন।

এই ঘটনার পর ওই এলাকার হিন্দু সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম ঘটনার সত্যতা স্বীকার করে আরটিভি অনলাইনকে জানান, গত শনিবার বিকেলে ও রোববার রাতে কে বা কারা লাঙ্গলবন্দে অবস্থিত ভৈরবী মন্দির, শীতলা মায়ের মন্দির ও জয়কালী শিবপার্বতী মঠসহ ছয়টি মন্দিরে রক্ষিত ব্রহ্মপুত্র, কালী দেবী, সরস্বতীসহ বিভিন্ন দেব-দেবীর ১২টি প্রতিমা ভেঙে ফেলে। পরে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সোমবার রাতে পুলিশ ও র‌্যাব ঘটনাস্থল পরিদর্শন করেছে।

ওসি আরো জানান, মহানগর পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

প্রসঙ্গত, বন্দর উপজেলার লাঙ্গলবন্দের স্নান উৎসবে প্রতি বছর দেশ-বিদেশের লাখ লাখ পূণ্যার্থী স্নান করতে আসেন।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরলতার প্রতিমাসহ খালিদের শ্রোতাপ্রিয় যত গান
নিউইয়র্কে বসেই স্বামী হারানোর খবর পেলেন খালিদের স্ত্রী
X
Fresh