• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

স্মৃতিসৌধে ফুল দেয়া নিয়ে আ.লীগ-বিএনপি-পুলিশ সংঘর্ষ

লালমনিরহাট প্রতিনিধি

  ১৬ ডিসেম্বর ২০১৭, ১৫:০৪

লালমনিরহাটে স্মৃতিসৌধে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার ও এসআই আলমগীরসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

শনিবার সকালে শহরের স্টেশন রোডে এ ঘটনা ঘটে।

লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাফুজার রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

স্থানীয়রা জানায়, সকালে জেলা রেলওয়ে জাতীয়তাবাদী শ্রমিক দল অফিস থেকে জেলা বিএনপি একটি বিজয় র‌্যালি নিয়ে মুক্তিযুদ্ধ স্মৃতি সৌধের উদ্দেশে রওনা হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা র‌্যালিতে বাধা দেন। এরপরও বিএনপির নেতাকর্মীদের যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বিজয় র‌্যালিতে বাধা দেয়। এতে উভয়ের মধ্যে সংঘর্ষ বাধে।

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) সুশান্ত কুমার সরকার, এসআই আলমগীরসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

এদিকে উভয় দলের নেতা-কর্মীরা লাঠি-সোটা নিয়ে দুই দিকে অবস্থান নেয়ায় শহরে থমথমে পরিবেশ বিরাজ করছে। শহর জুড়ে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব। এছাড়া রয়েছে ভ্রমমাণ আদালত। পুলিশ এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেননি।

লালমনিরহাট জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাফিজুর রহমান বাবলা অভিযোগ করে বলেন, আমাদের শান্তিপ্রিয় বিজয় র‌্যালিতে পরিকল্পিতভাবে হামলা চালিয়েছে। হামলাকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তিনি।

জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম বলেন, বিএনপির এক কর্মী প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে ছেড়েছে। ওই কর্মীকে খুঁজে না দেয়া পর্যন্ত তাদেরকে মিছিল করতে মানা করা হয়েছিল। পরে তারা মিছিল বের করে উল্টো হামলা করেছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘আ.লীগ সরকার সরকারিভাবে ইফতার বন্ধ করেছে’
লাখো মানুষে মুখর জাতীয় স্মৃতিসৌধ
মোংলায় আ.লীগ নেতা ও তার ছেলেকে কুপিয়ে জখম
স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে যা লিখলেন প্রধানমন্ত্রী
X
Fresh