• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

প্রথম জেলা হিসেবে কুমিল্লায় চালু হলো ই-ট্রাফিকিং সিস্টেম

আরটিভি অনলাইন ডেস্ক

  ১৪ ডিসেম্বর ২০১৭, ০৮:৪৫

প্রথম জেলা হিসেবে কুমিল্লায় পস মেশিনের মাধ্যমে ই-ট্রাফিকিং সিস্টেম কার্যক্রম চালু করা হলো।

বুধবার দুপুরে নগরীর কান্দিরপাড় এলাকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন।

উদ্বোধনের পর পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বলেন, দেশের মধ্যে জেলা পর্যায়ে প্রথম কুমিল্লায় এ কার্যক্রম শুরু হলো। নগরীসহ জেলার ১৭টি থানায় ৪৬টি পস মেশিন দেওয়া হয়েছে। এ মেশিনের মাধ্যমে গাড়ির রেজিস্ট্রেশন, ড্রাইভিং লাইসেন্স ও পূর্বে মামলা হয়েছে কি-না এ ধরণের সকল তথ্য পাওয়া যাবে। এছাড়া মোটরযান চালকরা ব্যাংক কার্ড ব্যবহার করে ইউক্যাশের মাধ্যমে জরিমানার টাকা তাৎক্ষণিকভাবে পরিশোধ করতে পারবেন। পর্যায়ক্রমে অন্যান্য মোবাইল ব্যাংকিংও এর সাথে যুক্ত করা হবে।

নগরীর বাসিন্দারা জানান, পস মেশিন চালুর পর পুলিশ এক মোটরসাইকেল চালককে হেলমেটবিহীন অবস্থায় আটক করে। এসময় হেলমেট না থাকায় তাকে পস মেশিনের মাধ্যমে ২শ টাকা জরিমানা করা হয়। চালক তাৎক্ষণিক ইউক্যাশের মাধ্যমে প্রথম জরিমানার টাকা পরিশোধ করেন।

আগে মোটরসাইকেল আটক করা হলে পুলিশ লাইনে গিয়ে সময়ক্ষেপণসহ নানা হয়রানির শিকার হতে হতো। ডিজিটাল পদ্ধতির এ কার্যক্রম চালু হওয়ায় নগরবাসী সরকার ও পুলিশ বিভাগকে অভিনন্দন জানিয়েছে।

উদ্বোধনী দিনে সন্ধ্যা পর্যন্ত ১২টি মামলায় ৮ হাজার ৯৫০ টাকা জরিমানা আদায় করা হয়। এদিকে এ কার্যক্রম শুরুর খবর পেয়ে হেলমেট ও কাগজপত্র সঙ্গে না নিয়ে বের হওয়া মোটরসাইকেলসহ অন্যান্য গাড়ির চালকদের নগরীর অলি-গলি পথে শহর ছেড়ে অনেকটা পালিয়ে যেতে দেখা গেছে।

এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্য সুরক্ষা আইন পাস করা হবে : স্বাস্থ্যমন্ত্রী
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
প্রান্তিক স্বাস্থ্যসেবা উন্নয়নে কাজ করছে সরকার : স্বাস্থ্যমন্ত্রী
কুমিল্লায় বাংলা নববর্ষ উদযাপিত
X
Fresh