• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

খাগড়াছড়িতে অস্ত্রসহ ৬ ইউপিডিএফ সদস্য আটক

খাগড়াছড়ি প্রতিনিধি

  ১৩ ডিসেম্বর ২০১৭, ১৮:৪৭

খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলা থেকে অস্ত্র ও গুলিসহ ছয় উপজাতি যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার রাতে উপজেলার বাইল্যাছড়ির চৌধুরীপাড়ায় অভিযান চালিয়ে তাদের আটক করে যৌথবাহিনী।

আটকরা হলেন- এলিন চাকমা (২৯), অলিন ত্রিপুরা (৩২), সুমন ত্রিপুরা (৩২), রিপন ত্রিপুরা, সাচিং মং মারমা (৩৫) ও শান্তিজয় ত্রিপুরা (২৬)।

এসময় তাদের কাছ থেকে একটি একে-২২ অটো রাইফেল, দুটি নাইন এমএম পিস্তল, একটি এলজি, ৪৯ রাউন্ড গুলি, বেশ কিছু দেশীয় ধারালো অস্ত্র, আটটি মোবাইল ফোন, চাঁদা সংগ্রহের রশিদ বই, সরকারবিরোধী সাংগঠনিক লিফলেট ও পোস্টার উদ্ধার করা হয়।

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন আরটিভি অনলাইনকে জানান, পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তার স্বার্থে সেনাবাহিনী নিয়মিত সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করে থাকে। তারই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত আড়াইটার দিকে বাইল্যাছড়ি এলাকার চৌধুরীপাড়ার একটি পরিত্যক্ত ঘরে কৌশলে অভিযান চালানো হয়। এসময় অস্ত্র ও গুলিসহ ছয়জনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বুধবার দুপুরে গুইমারা থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো জানান, আটকরা সবাই পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-এর (ইউপিডিএফ) নেতাকর্মী। তাদের বিরুদ্ধে এলাকায় চাঁদাবাজি, অপহরণসহ সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনার অভিযোগ রয়েছে। আটকদের মধ্যে কয়েকজনের নামে থানায় অস্ত্র আইনে মামলাও রয়েছে।

জেবি/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সালমানের বাড়িতে হামলার ঘটনায় গুলিসহ অস্ত্র উদ্ধার
ইউক্রেনে নতুন অস্ত্র-সরঞ্জাম পাঠানোর ঘোষণা বাইডেনের
পুলিশের ওপর হামলা, মদ-অস্ত্রসহ আ.লীগ নেতার স্ত্রী গ্রেপ্তার
যুক্তরাষ্ট্র থেকে আরও ১৩০ কোটি ডলারের অস্ত্র কিনছে ইসরায়েল
X
Fresh