• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রসিক নির্বাচন

‘উন্নয়ন হয় না, ভোট দিব কাকে’

রংপুর প্রতিনিধি

  ১৩ ডিসেম্বর ২০১৭, ১৪:৪৮

আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে প্রচারণায় মুখর নগরীর ৩৩টি ওয়ার্ড। পোস্টার, ব্যানার আর মাইকিংয়ে সরগরম নির্বাচনী এলাকার পাড়া-মহল্লা। এবারেই প্রথম দলীয় প্রতীকে প্রথম রংপুর সিটি করপোরেশন নির্বাচন হচ্ছে। তাই সব দলের অংশগ্রহণে একটি নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনে কঠোর অবস্থানে নির্বাচন কমিশন।

ফলে প্রতিদ্বন্দ্বী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা কনকনে শীতকে উপেক্ষা করে ব্যস্ত সময় কাটাচ্ছেন নির্বাচনী প্রচারণায়। তবে উন্নয়ন না হওয়ায় কর্তৃপক্ষের প্রতি নাখোশ রংপুর সিটিতে নতুন যুক্ত হওয়া বেশ কয়েকটি ওয়ার্ডের মানুষ।

নির্বাচন উপলক্ষে সেখানে প্রচারে গিয়ে তোপের মুখে পড়েছেন প্রার্থীরা। সাধারণ ভোটারদের কথা একটাই-‘উন্নয়ন হয় না, ভোট কারে দিব। যেই যায় লঙ্কায় সেই হয় রাবন।’

রংপুর সিটি নির্বাচনে শেষ সপ্তাহের প্রচার চলছে। তবে আগের দেয়া প্রতিশ্রুতি পূরণ না হওয়ায় প্রচারণা চালাতে গিয়ে প্রার্থীদের পড়তে হচ্ছে কৈফতের মুখে।

নগরীর ধান গবেষণা শিবপাড়া ও দগ্ধমনিয়া নিয়ে গঠিত ৩১ ও ৩২ নম্বর ওয়ার্ড দুটি। সেখানে কোনো উন্নয়ন হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। তাই তারা কোনো প্রার্থীর প্রতিই আস্থা রাখতে পারছেন না।

তারা বলেন, আমাদের এলাকায় ভালো কিছু হয়নি। একটি রাস্তাও পাকা হয়নি। শুধু তাই নয় ছোট ছোট ছেলে-মেয়েরাও নেশার সঙ্গে জড়িয়ে পড়েছে। তাই ভেবে-চিন্তে আমরা এবার ভোট দিব, যিনি এসব সমস্যার সমাধান করতে পারেন।

তবে আগের প্রতিশ্রুতি বাস্তবায়ন না হলেও এবার সমস্যার সমাধান হবে এই আশ্বাস দিয়ে ভোট চাইছেন কাউন্সিলর প্রার্থীরা।

৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী নুরুল আমীন সরকার আরটিভি অনলাইনকে বলেন, বিভিন্ন সমস্যার কারণে মানুষ আমাকে বিভিন্ন কথা বলছে। আমি যদি নির্বাচিত হই মানুষের চাওয়া-পাওয়াগুলো যতদ্রুত সম্ভব সমাধানের চেষ্টা করব।

৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আখতারুজ্জামান ভুট্টু আরটিভি অনলাইনকে বলেন, নির্বাচিত হলে মাদক ও সন্ত্রাসমুক্ত ওয়ার্ড ঘোষণা করব। সেইসঙ্গে নদী শাসনের জন্য ব্যবস্থা নেব।

তবে প্রার্থীদের প্রতিশ্রুতিতে আস্থা রাখতে পারছেন না এই দুটি ওয়ার্ডের সাধারণ ভোটাররা। তারা বলছেন, নগরীর নতুন এই অংশে আধুনিক সুযোগ-সুবিধা নিশ্চিত করতে যোগ্য প্রার্থীকেই বেছে নিবেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ভোটার আরটিভি অনলাইনকে বলেন, যে প্রার্থী জনগণের সমস্যার সমাধান করতে পারবে, রাস্তাঘাটের উন্নয়ন করতে পারবে এবং বিদ্যুৎ সমস্যার সমাধান করতে পারবে এমন যোগ্য প্রার্থীই আমরা বেছে নেব।

এই নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয়পার্টিসহ মেয়র পদে ৭ জন। রংপুরে ৩৩ ওয়ার্ডে ২১২ জন কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৬৫ প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৯ তারিখ পর্যন্ত চলবে নির্বাচনী প্রচার-প্রচারণা। তাই প্রার্থীরা দিন-রাত ছুটছেন ভোটারদের কাছে। রংপুরের উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। চাইছেন ভোট। নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে উত্তাপ।

জেবি/এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh