• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

রামপুরা-কুড়িল হয়ে ভুলতা পর্যন্ত চলবে বিআরটিসি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১২ ডিসেম্বর ২০১৭, ২০:১৬

যাত্রী সাধারণের সুবিধার্থে কুড়িল বিশ্বরোড থেকে ৩০০ ফিট, বালু ব্রিজ ও কাঞ্চন ব্রিজ হয়ে ভুলতা (গাউছিয়া) পর্যন্ত (নতুন রুটে) চলাচল শুরু করেছে বিআরটিসির বাস। কুড়িল বিশ্বরোড থেকে বাসগুলো ছাড়লেও এর নির্ধারিত রুট রামপুরা সেতু থেকে। তবে বাড্ডায় ইউলুপ নির্মাণের কাজ শেষের পর রামপুরা সেতুর কাছ থেকে বাসগুলো ছাড়বে।

গত কিছু দিন থেকে চালু হওয়া বিআরটিসি বাসের কারণে স্বস্তি মিলেছে এ রুটে চলাচলকারীদের। সেই সঙ্গে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে রুটটি। তবে ভাড়া তুলনামূলক বেশি নেয়ার অভিযোগ তুলেছেন যাত্রীরা।

এই রুটের কাউন্টার ম্যানেজার সোহাগ আহমেদ বলেন, বর্তমানে বিআরটিসির ৯টি বাস চলাচল করছে এই রুটে। এখন পর্যন্ত এ রুটে মোট চারটি কাউন্টার আছে। তবে এ সংখ্যা আরও বাড়ানো হবে। বর্তমানে কুড়িল বিশ্বরোড থেকে বাসগুলো ছাড়লেও কিছুদিনের মধ্যে রামপুরা ব্রিজ থেকে বাড্ডা, নতুনবাজার, কুড়িল বিশ্বরোড, বালু ব্রিজ ও কাঞ্চন ব্রিজ হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা (গাউছিয়া) পর্যন্ত চলাচল করবে।

বর্তমানে কুড়িল থেকে বালু ব্রিজ পর্যন্ত ২০ টাকা, কাঞ্চন ৩০ টাকা এবং ভুলতা পর্যন্ত ৪৫ টাকা ভাড়া ধরা হয়েছে। রামপুরা থেকে ভুলতা পর্যন্ত ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬০ টাকা।

বিআরটিসির বাসের ভাড়া তুলনামূলক বেশি নেয়া হচ্ছে উল্লেখ করে যাত্রী কামাল সরদার বলেন, বাস চলাচল শুরু হওয়ায় এ এলাকার মানুষের অনেক সুবিধা হয়েছে। কিন্তু দূরত্ব অনুযায়ী ভাড়া অনেক বেশি। কাঞ্চন ব্রিজ পর্যন্ত ভাড়া নেয়া হচ্ছে ৩০ টাকা, কিন্তু দূরত্ব আর সরকার নির্ধারিত ভাড়া অনুযায়ী এটা হওয়া দরকার ছিল ২০ টাকা।

এ রুটের প্রাইভেটকার চালক হায়দার হোসেন বলেন, আগে সিরিয়াল মেন্টেন করে যাত্রী আনা-নেয়া করতাম। তখন যাত্রীর অভাব হতো না। তবে বিআরটিসি বাস চালুর পর ব্যবসা লাটে উঠেছে।

পি/এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুড়িল বিশ্বরোডে ট্রেনের ধাক্কায় এক বৃদ্ধ নিহত
বাসে অজ্ঞান পার্টির খপ্পরে সর্বস্ব খোয়ালেন র‌্যাব সদস্য
যেদিন থেকে বাণিজ্যমেলা শুরু
X
Fresh