• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বিএনপি নিজেই সংলাপের পথ বন্ধ করে দিয়েছে: কাদের

সাতক্ষীরা প্রতিনিধি

  ১২ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৭

কোকোর মৃত্যুর পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহানুভূতি জানাতে খালেদা জিয়ার বাসায় গিয়েছিলেন। কিন্তু তাকে বাধা দেয়া হয়। এ বাধা দেয়ার মধ্য দিয়েই সংলাপের পথ বিএনপিই বন্ধ করে দিয়েছে। তাদের মুখে এখন সংলাপের কথা মানায় না। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্কে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভা ও সদস্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে সুস্থ প্রতিযোগিতা থাকবে। জনগণের ভোটেই নেতাদের মনোনয়ন দেয়া হবে। বিলবোর্ড, ব্যানার, পোস্টার, লিফলেট দেখিয়ে প্রার্থী মনোনয়ন দেয়া হবে না।

এসময় তিনি মঞ্চে বসা জেলা আওয়ামী লীগের নেতা ও সংসদ সদস্যদের শাসিয়ে বলেন, ‘আওয়ামী লীগের কর্মীদের মধ্যে কোনো সমস্যা নেই। সমস্যা মঞ্চে বসা নেতাদের মধ্যে। এখনই সতর্ক হোন। নইলে বিপদ আছে। বড় বড় বিল বোর্ড, বড় বড় ব্যানারে ছবি টাঙিয়ে অথবা ঢাকায় বসে থেকে মনোনয়ন পাওয়া যাবে না। মনোনয়ন হবে জনগণ ও দলীয় কর্মীদের মতামতের ভিত্তিতে। যারা ঢাকায় থাকেন, তারা সাতক্ষীরায় ফিরে আসেন। জনগণের সঙ্গে মেশেন। আওয়ামী লীগের কর্মীদের পাশে দাঁড়ান।

তিনি আরো বলেন, সাতক্ষীরাসহ সারা দেশে যে সকল সড়ক খারাপ আছে তা আগামী নির্বাচনের আগেই নির্মাণ করা হবে। বিএনপি জনগণকে কিছুই দেখাতে পারবে না, আওয়ামী লীগ তো পদ্মা সেতু দেখাতে পারবে। জিয়াউর রহমান যখন মারা গেলেন তখন ভাঙা সুটকেস রেখে গেলেন। এখন তার ছেলে তারেক রহমানের ১২ দেশে রয়েছে ১২ বিলিয়ন ডলার।

আওয়ামী লীগের এ নেতা বলেন, সিঙ্গাপুর ও আমেরিকার আদালতে ইতোমধ্যে তারেক রহমানের মানি লন্ডারিংসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ প্রমাণিত হয়েছে। সম্প্রতি সৌদি আরবের রাজ পরিবারের গ্রেপ্তারকৃত সদস্যদের স্বীকারোক্তিতে খালেদা জিয়া এবং তারেক রহমানের দুর্নীতি ও অবৈধ সম্পদের অস্তিত্ব মিলেছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বক্তৃতা দেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, সংসদ সদস্য মীর মোশতাক আহমেদ রবি, সংসদ সদস্য জগলুল হায়দার, আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক আবু আহমেদ।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপি নেতাদের স্ত্রীরা ভারতীয় শাড়ি তেমন কেনেন না : রিজভী
ভারতীয় পণ্য বর্জন আন্দোলন নিয়ে বিএনপিতে দ্বন্দ্ব!
স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় বিএনপি : ওবায়দুল কাদের
বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম
X
Fresh