• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নের মহাসড়কে

ভোলা প্রতিনিধি

  ০৯ ডিসেম্বর ২০১৭, ১৭:৪০

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণেই বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আজ (শনিবার) দুপুরে ভোলার লালমোহন উপজেলার বাজারের চৌ-রাস্তা মোড়ে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রতিদিন নিত্য নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয় প্রধানমন্ত্রীকে। তাকে ১৯ বার হত্যা চেষ্টা করা হয়েছিল। দেশের অসহায় মানুষের ভাগ্য বদলের জন্য প্রধানমন্ত্রীকে মহান আল্লাহ রক্ষা করেছেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যা বলেন তা করে দেখিয়েছেন। ২০০৮ সালে তিনি বলেছিলেন বাংলাদেশ পাল্টে দিবেন, তিনি গোটা দেশটাকে বদলে দিয়েছেন। দেশের মানুষও আজ বুঝতে পেরেছে শেখ হাসিনার কোন বিকল্প নেই।

তিনি বলেন, সম্প্রতি পৃথিবীর সৎ ও আদর্শবান ১৭৮ জন রাষ্ট্রপ্রধানের তালিকায় শেখ হাসিনা তৃতীয় স্থান দখল করেছেন। এর মাধ্যমে গোটা দেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। দেশ এগিয়ে চলছে দূর্বার গতিতে।

আসাদুজ্জামান কামাল বলেন, সরকার দারিদ্র্য সীমা কমিয়ে ২২ ভাগে নিয়ে এসেছে। ২০২০-২১ সালের মধ্যে এটাকে ১২ ভাগে আনা হবে। ২০ সালের মধ্যে দেশের ৭৫ভাগ মানুষকে শিক্ষিত করা হবে। আর ২০৪০ সালে শতভাগ মানুষ শিক্ষিত হবে।

স্থানীয় সংসদ সদস্য (ভোলা-৩) নুরুন্নবী চৌধুরী শাওনের সভাপতিত্বে সভায় লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ, পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিন, উপজেলা আওয়ামী লীগ সম্পাদক আলী রেজা মিয়া, পৌর আওয়ামী লীগ সভাপতি ফকরুল আলম হাওলাদার প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে প্রায় ৭ কোটি টাকা ব্যয়ে লালমোহন নবনির্মিত আধুনিক থানা ভবনের উদ্বোধন করেন মন্ত্রী।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
২৪ এপ্রিল থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী
মানুষের সেবা করাই হোক নতুন বছরের অঙ্গীকার : জয়
X
Fresh