• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

রংপুরে সেনা মোতায়েনের প্রয়োজন নেই: সিইসি

রংপুর প্রতিনিধি

  ০৭ ডিসেম্বর ২০১৭, ১৫:১০

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করার প্রয়োজন নেই। নির্বাচন সুষ্ঠু হবে। বললেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা।

বৃহস্পতিবার সকালে রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয়ে নির্বাচন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে এসব কথা বলেন তিনি।

নূরুল হুদা বলেন, প্রতিটি কেন্দ্রে ২২ থেকে ২৩ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন। এছাড়া ৩৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার ও ভিডিপি মোতায়েন থাকবে। আচরণবিধি লঙ্ঘনের ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ, শান্তিপূর্ণ ও অবাধ করতে কাজ করছে নির্বচন কমিশন। নির্বাচনে বিজিবি, পুলিশ, র‍্যাব ও আনসার সদস্যদের নিয়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হবে। সবার আন্তরিক প্রচেষ্টায় একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন।

এসময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনের সচিব হেলাল উদ্দিন আহমদ, বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ, ডিআইজি খন্দকার গোলাম ফারুক, রিটার্নিং অফিসার সুভাষ চন্দ সরকার, জেলা প্রশাসক ওয়াহিদুজ্জামন ও জেলা পুলিশ সুপার মিজানুর রহমান।

আজ বিকেল সাড়ে তিনটায় সিটি নির্বাচনের মেয়র, সাধারণ কাউন্সিলর ও নারী কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করবেন প্রধান নির্বাচন কমিশনার।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিইসির বেতন-ভাতা প্রসঙ্গে যা জানালেন মন্ত্রিপরিষদ সচিব
দক্ষিণ কোরিয়ার নির্বাচন পর্যবেক্ষণে যাচ্ছেন সিইসি
পুতিনের নির্বাচন দেখতে বুধবার রাশিয়া যাচ্ছেন সিইসি
ময়মনসিংহ-কুমিল্লার ভোট শান্তিপূর্ণ হয়েছে : সিইসি
X
Fresh