• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

ময়মনসিংহ প্রতিনিধি

  ০৬ ডিসেম্বর ২০১৭, ২১:১১

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ময়মনসিংহে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (বুধবার) বাদ আসর মাহবুবুল হক শাকিলের বাঘমারাস্ত নিজ বাসভবনে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

২০১৬ সালের এই দিনে রাজধানীর একটি রেস্তোরাঁয় তিনি মৃত্যু বরণ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়া অবস্থায় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে আসেন শাকিল। প্রথমে তিনি সাংগঠনিক সম্পাদক ও পরে সিনিয়র সহ-সভাপতি হন। ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনের পরে আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সেল-সিআরআই গঠিত হলে তা পরিচালনার দায়িত্ব পান শাকিল। ২০০৮ সালে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিবের দায়িত্ব পান তিনি। ২০১৪ সাল থেকে অতিরিক্ত সচিব মর্যাদায় তাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারীর দায়িত্ব দেয়া হয়েছিল।

শাকিল লেখালেখির সঙ্গেও জড়িত ছিলেন। তাঁর প্রকাশিত গ্রন্থের মধ্যে রয়েছে ‘খেরোখাতার পাতা থেকে’, ‘মন খারাপের গাড়ী’, ‘ফেরা না ফেরার গল্প’ এবং ‘জলে খুঁজি ধাতব মুদ্রা’ প্রভৃতি।

মিলাদ মাহফিলে জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রয়াত শাকিলের বাবা অ্যাডভোকেট জহিরুল হক খোকা, প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পৌর মেয়র ইকরামুল হক টিটু, এফবিসিসিআই’র সাবেক পরিচালক আমিনুল হক শামীম, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদারসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মিলাদ ও দোয়া পরিচালনা করেন স্টেশন মসজিদের খতিব রফিকুল ইসলাম হামেদী।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ১১তম মৃত্যুবার্ষিকী আজ
কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে বিস্ফোরণ, নিহত বেড়ে ১০৩
কাসেম সোলায়মানির মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানে বিস্ফোরণ, নিহত বেড়ে ৭৩
X
Fresh