• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

‘তুই সামান্য মুক্তিযোদ্ধা, তোকে রাজাকার বানাতে সময় লাগবে না’

গোপালগঞ্জ প্রতিনিধি

  ০৫ ডিসেম্বর ২০১৭, ১৮:৪০

তুই সামান্য মুক্তিযোদ্ধা, তোকে রাজাকার বানাতে সময় লাগবে না। এভাবেই এক মুক্তিযোদ্ধাকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে পিটিসি খুলনার আর্মড এএসআই (এবি-৩০৫) মোহাম্মাদ আলীর বিরুদ্ধে।

মঙ্গলবার দুপুরে গোপালগঞ্জ জেলা রিপোর্টার্স ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা মো. আজগর আলী লিখিত বক্তব্যে এ অভিযোগ করেন।

তিনি অভিযোগে জানান, তার ছেলে ইব্রাহিম শেখকে(২১) ঢাকা এয়ারপোর্টে নব এয়ারে ট্রলিম্যানে চাকরি দেয়ার কথা বলে আমার কাছে ওই এএসআই (এবি ৩০৫) মোহাম্মাদ আলী ৫ লাখ টাকা দাবি করে। আমি তাকে অগ্রিম ২ লাখ টাকা দেই। পরে আমাকে সে বলে যে, আপনার ছেলের চাকরির জন্য অভিভাবকের প্রত্যয়নপত্র এবং স্ট্যাম্পে একটি চুক্তিপত্রে স্বাক্ষর প্রয়োজন। আপনি সাদা স্ট্যাম্পে স্বাক্ষর করে দেন আমি বিস্তারিত লিখে নিব। আমি তাকে বিশ্বাস ও সরলতার সঙ্গে সাদা প্রত্যয়নপত্র এবং স্ট্যাম্পে স্বাক্ষর করে দেই। যখন দেখছি এএসআই মোহাম্মাদ আলী আমার ছেলের চাকরির কোনো ব্যবস্থা করতে পারছে না তখন আমি আমার টাকা এবং আমার স্ট্যাম্প ফেরত চাই। প্রথমে সে গড়িমসি করে আমাকে ঘুরাতে থাকে, পরবর্তীতে এক সময় তিনি অস্বীকার করে বলে আমার কাছে তোর কোনো টাকা বা স্ট্যাম্প নেই। আমি যে তোর কাছ থেকে এগুলো নিছি তার কোনো প্রমাণ আছে তোর কাছে?

তিনি হুমকি দিয়ে আরো বলেন, “যা তুই পারলে আমার কিছু করিস, তার আগে আমার ক্ষমতা সম্পর্কে জেনে নিস। বাগেরহাটে অনেক বড় বড় আওয়ামী লীগ নেতাদের সঙ্গে আমার সম্পর্ক আছে। তুই তো সামান্য মুক্তিযোদ্ধা তোকে রাজাকার বানাতে আমার সময় লাগবে না। তোর মতো মুক্তিযোদ্ধাকে আমি দেখে নিবো বলে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আমাকে প্রাণে মেরে ফেলার ভয় দেখায়। এ অবস্থায় আমি এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছি”।

এ ব্যাপারে গত ৭ অক্টোবর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রী বরাবরে একটি আবেদন করি, যার অনুলিপি স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়সহ বিভিন্ন স্থানে পাঠানো হয়েছে। একপর্যায়ে বাংলাদেশ পুলিশ হেড কোয়ার্টার সিকিউটিরি সেল তদন্ত দেন পিটিসি খুলনাকে। সেখানে তদন্ত, সাক্ষী পর্ব শেষ হলেও আমি এর কোনো প্রতিকার পাইনি। এ অবস্থায় আমি নিরুপায় হয়ে সাংবাদিকদের দ্বারস্থ হয়েছি। আমি যাতে আমার টাকা ও সাদা স্ট্যাম্প ফেরত পেতে পারি তার জোর দাবি জানাচ্ছি। একইসঙ্গে প্রতারক মোহাম্মাদ আলির সাজা কামনা করছি।

এসএস / এ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
থ্রি-হুইলার ও ট্রলির মুখোমুখি সংঘর্ষ, নিহত ১ 
‘৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল’
গোপালগঞ্জে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ৪০
যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের ফল-মিষ্টি পাঠালেন প্রধানমন্ত্রী
X
Fresh