• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

জিনের বাদশাকে পুলিশে দিলেন সাংসদ

রাজশাহী প্রতিনিধি

  ০৪ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৬

রাজশাহীতে নাজমুল হুদা (২৯) নামের কথিত এক জিনের বাদশাকে পুলিশে দিয়েছেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সাংসদ আয়েন উদ্দিন।

রোববার সকালে তাকে নগরীর বোয়ালিয়া থানা পুলিশে সোপর্দ করা হয়। তিনি নওগাঁ জেলার নিয়ামতপুর থানার দামকুড়া এলাকার আবদুস সামাদের ছেলে। তিনি নগরীর কাদিরগঞ্জ এলাকার ভাড়া বাসায় এই প্রতারণার ব্যবসা চালাচ্ছিল।

নিজেকে জিনের বাদশা পরিচয় দিয়ে অনেক দিন থেকেই প্রতারণা করে আসছিল নাজমুল হুদা। সাধারণ মানুষের টাকা-পয়সা থেকে শুরু করে গরু, ছাগল, হাঁস-মুরগিও হাতিয়ে নিয়েছেন তিনি।

সাংসদ আয়েন উদ্দিন জানান, নাজমুল হুদা জিন তাড়ানো, পানিপড়া, তেলপড়ার মাধ্যমে বিভিন্ন অসুখ সারানোর নাম করে দীর্ঘদিন ধরেই মানুষের কাছ থেকে অর্থ আত্মসাৎ করছিলেন।

এবিষয়ে সুলতানা রাজিয়া নামে এক নারী তার কাছে অভিযোগ নিয়ে আসেন। পরে খোঁজ নিয়ে তিনি জানতে পারেন, নাজমুল হুদা অনেকের সঙ্গে এমন প্রতারণা করেছেন। গ্রামে গ্রামে তিনি রোগী ধরার এজেন্ট নিয়োগ করে রেখেছে। নাজমুলকে কৌশলে বাড়িতে ডেকে সাংসদ আয়েন কিছু জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রতারণার বিষয়টি স্বীকার করেন। এরপর তাকে পুলিশ ডেকে ধরিয়ে দেন সাংসদ।

প্রতারণার শিকার সুলতানা রাজিয়া জানান, তার নবম শ্রেণিপড়ুয়া মেয়েকে জিনে ধরেছে বলে ১৪মাস ধরে জিন তাড়ানোর নামে তার কাছ থেকে টাকা আদায় করেছে নাজমুল। মেয়ের সুস্থতার কথা চিন্তা করে তিনি নাজমুল হুদাকে অর্থ দিয়েছেন, কিন্তু মেয়ে সুস্থ হয়নি। অবশেষে বিষয়টি তিনি সংসদ সদস্য আয়েন উদ্দিনকে জানান।

বোয়ালিয়া মডেল থানার ওসি আমানউল্লাহ জানান, প্রতারক নাজমুল হুদাকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

জেবি/সি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুবাইয়ে ইমাম-মুয়াজ্জিনদের বেতন বাড়ানোর নির্দেশ
বাংলাদেশ ও চীনের বন্ধুত্ব শক্তিশালী হয়েছে : শি জিনপিং
শিশুদের বিরল রোগের ‌‌‘জিন থেরাপি’ বিশ্বের সবচেয়ে দামি ওষুধ
নাটোরে ট্রেনের ইঞ্জিন বিকল, আড়াই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
X
Fresh