• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

যারা দেশে আসতে ভয় পায় তারা বড় নেতা হতে পারে না: কাদের

কক্সবাজার প্রতিনিধি

  ০৩ ডিসেম্বর ২০১৭, ১৭:৪৮

খালেদা জিয়া তারেক জিয়াকে যত উত্তরাধিকার বানানোর চেষ্টা করুক না কেন, জেলে যাবার ভয়ে যারা দেশে আসতে ভয় পায় তারা কখনো বড় নেতা হতে পারে না। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার দুপুর ১টার দিকে কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্পে আওয়ামী লীগের উদ্যোগে ১ হাজার রোহিঙ্গা পরিবারের মাঝে ত্রাণ ও শীতবস্ত্র বিতরণকালে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সোশ্যাল মিডিয়ার এ যুগে সরকার তারেক জিয়ার বক্তব্য প্রচার বন্ধ করেছে বলে খালেদা জিয়া অপপ্রচার ও মিথ্যাচার করছে। বাংলাদেশের স্বাধীনতার মহানায়ক এবং মুক্তিযুদ্ধ নিয়ে যে কটূক্তি করে সে কি সত্য কথা বলে। সত্য কথা বলার জন্য সাহস লাগে যা তারেক জিয়ার নেই।

রোহিঙ্গা বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে আশ্রয়গ্রহণকারী মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের নিজ দেশে ফিরিয়ে নেয়ার বিষয়ে জয়েন্ট ওয়ার্কিং গ্রুপ গঠনের কাজ চলছে। ওয়ার্কিং গ্রুপ গঠনের কাজ শেষ হওয়ার পরপরই রোহিঙ্গাদের প্রত্যাবাসন কাজ শুরু হবে।

তিনি বলেন, রোহিঙ্গা সংকট সমাধানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উদ্যোগ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। এরইমধ্যে দেশের জনগণের মাঝে শেখ হাসিনার সাহসী ও মানবিক মনোভাব ইতিবাচক সাড়া ফেলেছে।

তিনি আরো বলেন, এরইমধ্যে প্রায় সাড়ে সাত লাখ মিয়ানমারের নাগরিক এদেশে এসেছে। তাদের সসম্মানে নিজ দেশে ফিরিয়ে নেয়ার বিষয়ে বিশ্বব্যাপী জনমত তৈরিতে সরকারের দক্ষতা প্রমাণ হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন শামসুল হক চৌধুরী এমপি, আশিক উল্যাহ রফিক এমপি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান।

এর আগে সকালে মন্ত্রী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভায় অংশ নেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে ঝুঁকি থাকলেও আমরা প্রস্তুত : কাদের
X
Fresh