• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

গ্রিন লাইন ওয়াটারওয়েজ-২ চলাচল বন্ধ

বরিশাল প্রতিনিধি

  ০২ ডিসেম্বর ২০১৭, ১৯:০০

যান্ত্রিকত্রুটির কারণে যাত্রা পথে প্রায়ই বিকল হয়ে যাওয়া বেসরকারি নৌযান গ্রিন লাইন ওয়াটারওয়েজ-২ আপাতত বন্ধ থাকছে। নৌ পথে চলতে হলে এ পরিবহনটিকে আবার ফিটনেস সার্টিফিকেট নিতে হবে। জানালেন বিআইডব্লিউটিএ বরিশাল কার্যালয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু।

তিনি জানান, গ্রিন লাইন-২ এ প্রায়ই যান্ত্রিকত্রুটির কারণে যাত্রীদের দুর্ভোগে পড়তে হচ্ছে। পরীক্ষা-নীরীক্ষা করিয়ে পুনরায় নৌপরিবহন অধিদপ্তর থেকে ফিটনেস সার্টিফিকেট নিতে বলা হয়েছে। সার্টিফিকেট না নেয়া পর্যন্ত এটি বন্ধ রাখতে বলেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।

সবশেষ শুক্রবার পাঁচ শতাধিক যাত্রী নিয়ে মেঘনা নদীতে বরিশালের হিজলা উপজেলার মিয়ারচরে বিকল হয়ে যায় গ্রিন লাইন-২। এতে যাত্রীদের দুর্ভোগে পড়তে হয়।

শনিবার সকালে সেটি উদ্ধার করে মেরামতের জন্য অন্য একটি নৌযানের সাহায্যে টেনে নারায়ণগঞ্জে গ্রিন লাইন ওয়াটারওয়েজের নিজস্ব ডকইয়ার্ডে নেয়া হয়।

যাত্রীদের অভিযোগ, গ্রিন লাইন ওয়াটারওয়েজের দুটি ইঞ্জিনের একটি আগেই বিকল ছিল। ওই অবস্থায় ঢাকা থেকে রওনা হলে পথে অপর ইঞ্জিনটিও বিকল হয়। প্রায় ছয় ঘণ্টা বিকল থাকায় যাত্রীর খাবার ও পানি সংকট দেখা দেয়।

গ্রিন লাইন ওয়াটারওয়েজ কর্তৃপক্ষ জানায়, নৌযানটি ইঞ্জিনে কোনো ত্রুটি ছিল না। ঢাকা-বরিশাল নৌপথে অসংখ্য ডুবো চর। হিজলা উপজেলার মিয়ারচর সংলগ্ন মেঘনা নদীতে এ রকম একটি ডুবো চরে আটকে পড়ে নৌযানটি।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিনেতা অলিউল হক রুমি আর নেই
ভাগনের লাঠির আঘাতে মামার মৃত্যু
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
দাঁড়িয়ে থাকা ট্রাকে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ২
X
Fresh