• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

কাঁদলেন খোকন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ ডিসেম্বর ২০১৭, ১৯:২২

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুটা অনেকটাই অপ্রত্যাশিত। হঠাৎই তিনি অসুস্থ হয়ে যাবেন, এভাবে চলে যাবেন, এটা কল্পনাও করিনি।

বললেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র সাঈদ খোকন।

শুক্রবার বিকেলে বনানীস্থ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। এ সময় প্রয়াত মেয়রকে স্মরণ করতে গিয়ে কেঁদে ফেলেন তিনি।

সাঈদ খোকন বলেন, আমার সঙ্গে তার (আনিসুল হক) অত্যন্ত ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। প্রতিদিন সকালে আমরা কুশল বিনিময় করতাম। নগরীর সমস্যাগুলো কিভাবে সমাধান করা যায় তার উদ্যোগ নিতাম। তার বিভিন্ন কর্মকাণ্ডে আমি অনুপ্রাণিত হই। আবার আমার বিভিন্ন কর্মকাণ্ডে তিনি অনুপ্রাণিত হতেন।

তিনি বলেন, দু’জনে মিলেই দুই-আড়াই বছর সময়ে আমরা বিভিন্ন সমস্যার সমাধান করেছি। অনেক ইতিবাচক পরিবর্তন করতে আমরা সক্ষম হয়েছি। হঠাৎ করেই এমন একটা ঘটনা ঘটবে এটা আমার কল্পনারও বাইরে ছিল। আমি অত্যন্ত ব্যথিত।

এ সময় কেঁদে ফেলেন মেয়র খোকন। তিনি বলেন, ‘আনিসুল হক বলিষ্ঠ ও সাহসী মানুষ ছিলেন। তাঁর মতো মানুষ প্রতিদিন জন্মাবে না। তারপরও আমরা আশা করি, যারা দায়িত্বে থাকবেন তারা এ শূন্যতাকে পূরণ করার চেষ্টা করবেন। আমাদের পক্ষ থেকে তাদের জন্য সাহায্য সহযোগিতা থাকবে। তার যদি কোনো ভুল হয়ে থাকে আপনারা তা ক্ষমা করে দেবেন। আমি তার ছোট ভাই হিসেবে তার হয়ে ক্ষমা চাইছি।

সাড়ে তিন মাস অসুস্থ থাকার পর বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে (লন্ডনের স্থানীয় সময় ৪টা ২৩ মিনিট) লন্ডনের ওয়েলিংটন হাসপাতালে আনিসুল হক মারা যান।

এসজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘোড়ায় চড়ে ভোট চাইলেন সাঈদ খোকন
X
Fresh