• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি আস্তানায়’ মিললো ৩ জনের লাশ

রাজশাহী প্রতিনিধি

  ২৮ নভেম্বর ২০১৭, ১৩:৩৬

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মধ্যচরের চর আলাতলীর একটি বাড়িতে সন্দেহভাজন জঙ্গি আস্তানায় অভিযান চালিয়েছে র‌্যাব। পরে ওই বাড়ি থেকে ক্ষতবিক্ষত তিনজনের মরদেহ পাওয়া গেছে বলে জানিয়েছেন, র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

ঘটনাস্থলে কাজ করছে ঢাকা থেকে আসা র‍্যাবের ১২ সদস্যের বোমা নিষ্ক্রিয়কারী দল।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান, ঘটনাস্থল থেকে ২টি পিস্তল, ৩টি অবিস্ফোরিত হ্যান্ডগ্রেনেড, ৭টি ডেটনেটরসহ বেশ কিছু পাওয়ার জেল বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। নিহতদের পরিচয় এখনো পাওয়া যায়নি। তারা রাজশাহীতে বড় ধরনরে নাশকতার পরিকল্পনা করছিলেন।

এদিকে, দুপুর সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে হেলিকপ্টারযোগে র‌্যাবের এডিজি আনোয়ার লতিফ চাঁপাইনবাবগঞ্জের জঙ্গি আস্তানা পরিদর্শনে আসেন।

এর আগে মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় বোমা নিষ্ক্রিয়কারী দল। র‍্যাব জানায়, এই চরে অতিথি পাখির ছবি তুলবে বলে কয়েক মাস আগে দুজন ব্যক্তি বাড়িটি ভাড়া নেন।

গোপন খবরে মঙ্গলবার ভোর চারটা থেকে বাড়িটি ঘিরে রাখে র‍্যাব। সকালে সেখানে অভিযানে গেলে বিস্ফোরণের পর বাড়িটিতে আগুন ধরে যায়। এক পর্যায়ে গোলাগুলিও হয়।

অন্যদিকে, এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য বাড়ির মালিক রাশিকুল, তার স্ত্রী নাজমা এবং রাশিকুলের শ্বশুর খোরশেদ আলমকে আটক করা হয়েছে।

র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ জানান, কয়েক দিন আগে থেকেই বাড়িটি নজরদারিতে রেখেছিল আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গলবার ভোরে অভিযান শুরুর আগে বাড়ির ভেতরে অবস্থানকারীদের আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু, তারা আত্মসমর্পণ করেননি। এরপর ভোর পাঁচটার দিকে বাড়ির ভেতর থেকে বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ সময় বাড়ির ভেতর থেকে গুলিও চালানো হয়। এক পর্যায়ে বাড়িতে আগুন লেগে যায়।

এসএস / এমকে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক আহত
আ.লীগ নেতার গাড়িতে মুহুর্মুহু ককটেল হামলা
গোমস্তাপুরে দুই ক্লিনিককে আড়াই লাখ টাকা জরিমানা
চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী
X
Fresh