• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

চিকিৎসকের ভুলে প্রসূতি মা ও গর্ভের সন্তানের মৃত্যু

রাঙামাটি প্রতিনিধি

  ২০ নভেম্বর ২০১৭, ১৯:৪৭

রাঙামাটিতে চিকিৎসকের ভুলে জেনি আক্তার (২৫) নামে এক প্রসূতি মা ও তার গর্ভের সন্তানের মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেছে স্বজনরা।

সোমবার দুপুরে রাঙামাটি মা ও শিশু কেন্দ্রে এই ঘটনা ঘটে।

স্বজনরা জানায়, সিজারের জন্য অপারেশন থিয়েটারে জেনিকে নেয়ার প্রায় ঘণ্টাখানেক পরে ডাক্তাররা রোগীকে চট্টগ্রামে নিয়ে যাওয়ার কথা বলে। কিন্তু তার আগেই রোগী মারা যায়।

রোগীর স্বজনরা অভিযোগ করেন, রোগী সুস্থভাবে অপারেশন রুমে ঢুকলেও ডাক্তারের ভুল চিকিৎসার কারণে তার মৃত্যু হয়েছে।

কর্তব্যরত চিকিৎসকরা জানায়, রোগীর ব্লাড প্রেসার কমে গেলে সর্বোচ্চ ওষুধ দেয়ার পরও কোনো কাজ না হওয়ায় তার মৃত্যু হয়েছে। এতে চিকিৎসকের কোনো অবহেলা ছিল না।

জেনি আকতারের চাচা মো. নুরুল আলম জানান, সোমবার সকালে জেনির ব্যথা অনুভূত হলে তাকে হাসপাতালে আনা হয়। অনেকটা স্বাভাবিকভাবেই সে হাসপাতালে ঢুকে। কিন্তু ডাক্তারদের অবহেলার কারণেই তার মৃত্যু হয়েছে।

জেনির স্বামী মো. সেলিম আরটিভি অনলাইনকে জানান, চিকিৎসকদের গাফিলতির কারণেই রোগির মৃত্যু হয়েছে। শেষ অবস্থাতে ডাক্তাররা জানায় রোগিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যেতে। ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছিল। তিনি চিকিৎসকদের শাস্তির দাবি জানান।

রাঙামাটি মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডা. বেবি ত্রিপুরা আরটিভি অনলাইনকে জানান, রোগিকে চেকআপ করেই অপারেশন থিয়েটারে নেয়া হয়েছে। কি কারণে রোগি মারা গেছে বুঝতে পারছি না। চিকিৎসকদের কোনো ভুল নেই বলে দাবি করেন তিনি।

ডা. লেলিন তালুকদার আরটিভি অনলাইনকে জানায়, এই রোগির প্রথম বাচ্চারও সিজার হয়েছিল এখানে। সোমবার রোগিকে সিজার করার সময় প্রেসার লো হতে থাকে। আমরা তখন বাচ্চা বের না করে রোগিকে বিভিন্ন ডোজ দিতে থাকি। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আমরা সফল হতে পারিনি।

তিনি আরো বলেন, রোগির অবস্থা অনুযায়ী চিকিৎসা সেবা দেয়া হয়েছে। এখানে বিন্দুমাত্র অবহেলা ছিল না। তবে কেনো এমনটি হলো বুঝতে পারছি না। এটি বিরল ঘটনা বলে দাবি করেন তিনি।

প্রসঙ্গত, এই হাসপাতালে চিকিৎসকদের অবহেলার কারণে এর আগেও একাধিক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ রয়েছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh