• ঢাকা রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে নিখোঁজ ১৮ জেলে উদ্ধার

বরগুনা প্রতিনিধি
|  ১৬ নভেম্বর ২০১৭, ২১:০৪ | আপডেট : ১৬ নভেম্বর ২০১৭, ২১:০৭
বঙ্গোপসাগরে বাইজদা এলাকায় ট্রলারডুবিতে নিখোঁজ ১৮ জেলেকে উদ্ধার করা হয়েছে।

বরগুনার নলী এলাকার সাহেদ মিয়ার মালিকানাধীন এফবি তরিকুল নামের ট্রলারটি বৃহস্পতিবার বিকেলের দিকে ডুবে যায়। সন্ধ্যার পর জেলেদের উদ্ধার করা হয়। তবে ট্রলারটি উদ্ধার করা যায়নি।

এদিকে, বরগুনার পাথরঘাটাসহ উপকূলীয় এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। বিরাজ করছে থমথমে অবস্থা ও গোমট ভাব।

শত শত ট্রলার গভীর সমুদ্রে ইলিশসহ বিভিন্ন মাছ শিকারে রয়েছে। প্রত্যেকটি ট্রলারে ১২ থেকে ১৮ জন জেলে রয়েছেন। হঠাৎ করে আবহাওয়া বিরূপের কারণে চিন্তিত জেলে পরিবার ও মৎস্যজীবী ট্রলার মালিকরা।

জেলা ট্রলার মালিক সমিতির নেতারা কোস্টগার্ড ও নৌবাহিনীর কাছে দাবি জানিয়েছেন, গভীর সমুদ্রে থাকা জেলেদের কুলে ফিরিয়ে আনার জন্য।

এদিকে, বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে একই এলাকায় নিম্নচাপে পরিণত হয়েছে। এজন্য আবহাওয়া অধিদপ্তর চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সব ধরনের নৌকা ও ট্রলারকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

জেএইচ

 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়