• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

ঠাকুরবাড়ি গ্রাম পরিদর্শন করলেন ভারতীয় ডেপুটি হাইকমিশনার

রংপুর প্রতিনিধি

  ১৩ নভেম্বর ২০১৭, ১৮:১৭

রংপুরে মহানবীকে (সা.) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে সংঘর্ষ, অগ্নি সংযোগ ও ভাংচুরের ঘটনাস্থল পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় ডেপুটি হাইকমিশনার (রাজশাহী) অভিজিৎ চট্টোপাধ্যায়।

সোমবার বেলা ১১টায় তিনি ঘটনাস্থল পরিদর্শনে আসেন। এ সময় ভারতীয় ডেপুটি হাইকমিশনার ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেন এবং ক্ষতিগ্রস্ত লোকজনের কাছে ঘটনার বর্ণনা শুনে তাদেরকে সান্ত্বনা দেন।

তবে উপস্থিত সাংবাদিকরা সেদিনের ঘটনার বিষয়ে তার কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এ বিষয়ে কোনো কথা বলতে রাজি হননি। প্রায় বিশ মিনিট তিনি ঘটনাস্থলে অবস্থান শেষে ফিরে যান।

এ সময় কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাবুল মিয়া, গঙ্গাচড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিন্নাত আলীসহ স্থানীয় হিন্দু কমিউনিটির নেতারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, মহানবীকে (সা.) নিয়ে ফেসবুকে কটূক্তি ও অবমাননাকর ছবি পোস্ট করার অভিযোগে গেলো শুক্রবার জুমার নামাজের পর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়াশাহ ঠাকুরবাড়ি গ্রামে স্থানীয় মুসল্লি ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে এক যুবক নিহত হন। এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের আটটি বাড়িতে অগ্নিসংযোগ এবং ভাংচুরসহ লুটপাট করা হয়।

এ ঘটনায় শুক্রবার রাতেই রংপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য দুই সদস্য হলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh