• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

একটি বিশেষ মহল পুলিশের কাজে বিভ্রান্তি সৃষ্টি করছে: আইজিপি

চাঁদপুর প্রতিনিধি

  ১১ নভেম্বর ২০১৭, ১৯:০১

দেশে একটি বিশেষ মহল পুলিশের কাজে বিভ্রান্তি সৃষ্টি করছে। ওই মহলটি পুলিশের কাজ নিয়ে বিতর্ক সৃষ্টি করতে চায়। জানালেন বাংলাদেশ পুলিশের মহাপরির্দশক এ কে এম শহীদুল হক।

শনিবার দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন।

শহীদুল হক বলেন, ওই বিশেষ মহল চায় সরকারের পতন হোক। দেশে জঙ্গিবাদ সৃষ্টি হোক। জঙ্গিদের নেটওয়ার্ক আমরা বের করেছি। ২৭টি অভিযান করেছি। আমাদের সফলতা আছে। জঙ্গিদের সারেন্ডার করার জন্যে বারবার অনুরোধ করি যা পৃথিবীর কোথাও করে না। কিন্তু আমরা তাদের বুঝিয়ে সারেন্ডার করিয়েছি। অথচ একটি বিশেষ মহল এ নিয়ে প্রশ্ন তুলছে।

আইজিপি বলেন, কে কোন দলের, কোন গোষ্ঠীর সেসব না দেখে আমার তাদের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। পুলিশ রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০১৩ সালে ১৬ জন পুলিশ হত্যা করা হয়েছে। তাদের উদ্দেশ্যে ছিল পুলিশের মধ্যে ভীতি সঞ্চার করা। আমরা তা হতে দেইনি। ভবিষ্যতে আমরা জনগণকে নিয়ে সন্ত্রাস মোকাবেলা করবো।

তিনি বলেন, জনগণ পুলিশের সঙ্গে সরাসরি যোগাযোগ রাখলে দালাল-টাউটরা সুবিধা নিতে পারবে না। মানুষের সঙ্গে পুলিশের দূরত্ব থাকলে ঠিক ভাবে কাজ করা যাবে না। জনগণ ও পুলিশের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করতেই কমিউনিটি পুলিশিং গঠন করা হয়েছে। পুলিশের প্রতি আস্থার পরিবেশ সৃষ্টি মাধ্যম হিসেবে কমিউনিটি পুলিশ ব্যবস্থা কার্যকর ভূমিকা পালন করছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, চট্টগাম রেঞ্জের ডিআইজি ড. এস এম মনিরুজ্জামান চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ পুলিশ সদস্যদের দেখতে হাসপাতালে আইজিপি
ঈদযাত্রা নির্বিঘ্ন করতে কাজ করছে পুলিশ : আইজিপি
সব ধরনের চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : আইজিপি
পুলিশ মেমোরিয়ালের বেদিতে স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির শ্রদ্ধা
X
Fresh