• ঢাকা বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

ফেসবুকে ধর্ম অবমাননা: রংপুরে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ, নিহত ১

রংপুর প্রতিনিধি
|  ১০ নভেম্বর ২০১৭, ১৭:০৫ | আপডেট : ১১ নভেম্বর ২০১৭, ০৮:৩৯
রংপুরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত করাকে কেন্দ্র করে রংপুরের পাগলাপীর এলাকায় রংপুর-দিনাজপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে  মুসল্লিরা। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক যুবক নিহত এবং পাঁচজন গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। 

নিহত যুবকের নাম মো. হাবিব (২৫)। তার বাবার নাম একরামুল। হাবিব ওই এলাকায় বসবাস করতেন।     

শুক্রবার জুমার নামাজের পর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়া শাহ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়েছে। এ সময় বিক্ষুব্ধ মুসল্লিরা ওই এলাকার ঠাকুরপাড়ার কয়েকটি বাড়িতে অগ্নিসংযোগ করেছে। সংঘর্ষে কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। 

জানা গেছে, কয়েকদিন আগে ওই এলাকার টিটু চন্দ্র নামে এক ব্যক্তি মহানবীকে (সাঃ) নিয়ে ফেসবুকে কটূক্তি ও আপত্তিকর ছবি পোস্ট করেন। এরই প্রতিবাদে শুক্রবার জুমার নামাজের পর স্থানীয় মুসল্লিরা এক জোট হয়ে ঠাকুরপাড়ার দিকে অগ্রসর হতে থাকলে পুলিশ তাদের বাধা দেয়। এতে পুলিশের সঙ্গে মুসল্লিদের সংঘর্ষ শুরু হয়।

এ সময় মুসল্লিরা ওই পাড়ার কয়েকটি হিন্দু বাড়িতে অগ্নিসংযোগ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শতাধিক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন। 

আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনাস্থল থেকে অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।

এসএস 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়