• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশে রোহিঙ্গা অনুপ্রবেশ অব্যাহত

টেকনাফ প্রতিনিধি

  ২৯ অক্টোবর ২০১৭, ২২:০৩

মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। প্রতিদিনের মতো রোববার ভোরেও পাঁচশত রোহিঙ্গা শাহপরীর দ্বীপের বিভিন্ন পয়েন্ট দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে।

এর আগে শনিবারও শাহপরী দ্বীপের দক্ষিণপাড়া, জালিয়াপাড়া, ঘোলাচরসহ বিভিন্ন পয়েন্ট দিয়ে পাঁচ শতাধিক রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু প্রবেশ করে।

টেকনাফ থানার সহকারী উপ-পরিদর্শক (এসআই) রমেন মজুমদার আরটিভি অনলাইনকে বলেন, রাত থেকে এ পর্যন্ত পাঁচ শতাধিক রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু এসেছে। তাদের নাম তালিকা করে রোহিঙ্গা শিবিরগুলোতে পাঠানো হয়েছে।

তবে স্থানীয়রা জানান, বড়ইতলী, জালিয়াপাড়া, দক্ষিণপাড়া, পশ্চিমপাড়া পয়েন্ট দিয়ে প্রায় এক হাজার রোহিঙ্গা অনুপ্রবেশ করেছে।

পালিয়ে আসা রোহিঙ্গারা জানান, মিয়ানমারে সেনাবাহিনীর নির্যাতন এখনো কমেনি। শুধুমাত্র কৌশল পাল্টিয়েছে তারা।

এদিকে উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরে ইয়াবা বিক্রয় করার সময় এক রোহিঙ্গা নারীকে আটক করেছে র‌্যাব-৭।

শনিবার রাতে তাকে আটক করা হয়। আটক নারীর নাম মোছা. ফাতেমা খাতুন(৪০)। তিনি মিয়ানমারের আকিয়াব জেলার মো. রুহুল আমিনের স্ত্রী।

অভিযানে নেতৃত্বে থাকা র‌্যাব-৭ কক্সবাজার ক্যাম্পের মেজর মো. রুহুল আমিন আরটিভি অনলাইনকে বলেন, শনিবার রাতে কুতুপালং শরণার্থী শিবিরে কিছুসংখ্যক মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছে, এমন খবর পেয়ে অভিযান চালানো হয়। এ সময় নয় হাজার ৮০০ পিস ইয়াবাসহ ফাতেমা খাতুন নামের এক রোহিঙ্গা নারীকে আটক করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অন্য মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
X
Fresh