• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বখাটেরা চুল কেটে দেয়ায় কলেজছাত্রীর আত্মহত্যা

সাতক্ষীরা প্রতিনিধি

  ২৯ অক্টোবর ২০১৭, ১৭:২২

সাতক্ষীরার শ্যামনগরে বখাটেদের হাতে লাঞ্ছনার শিকার একাদশ শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছেন।

শ্যামনগর থানার ওসি সৈয়দ মান্নান আলী জানান, গেলো বুধবার ঘটনাটি ঘটেছে। শুক্রবার এ ঘটনায় থানায় মামলা হয়েছে।

মৃত জয়শ্রী চক্রবর্তী (১৭) বয়ারসিং গ্রামের মাখন চক্রবর্তীর মেয়ে। তিন বোন এক ভাইয়ের মধ্যে তিনি দুই বোনের ছোট। সবার ছোট ভাই। জয়শ্রী শ্যামনগর উপজেলার নওয়াবেঁকী মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণিতে পড়তেন।

জয়শ্রীর পিসতুত ভাই কাজল চক্রবর্তী জানান, কলেজে যাতায়াতের পথে পাশের বড়কুপোটগ্রামের শেখর মণ্ডল প্রায়ই তাকে উত্ত্যক্ত করত।

ঘটনার দিন জয়শ্রী কলেজ থেকে বাড়ি ফেরার পথে নওয়াবেঁকীর বাঁশের হাটের সামনের রাস্তায় শেখর তিন-চারজন সঙ্গী নিয়ে তার পথ রোধ করে। এ সময় তারা তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ও কাঁচি দিয়ে মাথার চুল কেটে দেয়।’

কাজল বলেন, চুল কেটে দেয়ার পর জয়শ্রী কাঁদতে কাঁদতে বাড়ি ফিরছিলেন। কর্মকারপাড়া পৌঁছলে শেখর মণ্ডল মোটরসাইকেলে করে বন্ধুদের নিয়ে সেখানে উপস্থিত হয়ে রাস্তার উপর জয়শ্রীর ওড়না কেটে নেয়। এ সময় জয়শ্রীর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে শেখর সহযোগীদের নিয়ে পালিয়ে যায়।

পুলিশ ও র‌্যাব রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে তিনি জানান।

মাখন চক্রবর্তী জানান, ওইদিন বাড়ি ফিরে জয়শ্রী ঘরের মধ্যে ঢুকে কান্নাকাটি করতে থাকেন। কারণ জানতে চাইলে পথে শেখর মণ্ডলসহ তার বন্ধুদের হাতে হেনস্তা হওয়ার ঘটনা বলেন।

তিনি বলেন, আগামী মাসে মেয়ের বিয়ের দিন ধার্য ছিল। তাই বিষয়টি তারা চেপে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু সন্ধ্যার পর জয়শ্রী ঠাকুরঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেন। উদ্ধার করে প্রথমে শ্যামনগর ও পরে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

আটুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ বাবু বলেন, জয়শ্রীর বাবা বখাটেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা দাবি করলে সবরকম সহযোগিতা করা হবে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মান্নান আলী জানান, ‘বখাটে’ শেখর মণ্ডলসহ সব আসামি এলাকা ছেড়ে পালিয়েছে। তবে দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৭ ফুট লম্বা চুলের অধিকারী কে এই আনিকা?
কীভাবে বুঝবেন চুলার গ্যাস লিকেজ হয়েছে
হিজাব না পরা শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া শিক্ষিকা বরখাস্ত
হিজাব না পরায় শিক্ষার্থীদের চুল কেটে দিলেন শিক্ষিকা
X
Fresh