• ঢাকা বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫

‘রোহিঙ্গা নিধন বিশ্বের সবচে বর্বর ঘটনা’

কক্সবাজার প্রতিনিধি
|  ২৩ অক্টোবর ২০১৭, ১৫:৫৪ | আপডেট : ২৩ অক্টোবর ২০১৭, ১৬:৪৭
রোহিঙ্গা মুসলিমদের জাতিগত নিধন বিশ্বের সবচেয়ে জঘন্য ঘটনা। বললেন জর্ডানের রানী রানিয়া আল আব্দুল্লাহ।

সোমবার দুপুরে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এই কথা বলেন। এ সময় তিনি বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর অনুরোধ করেছেন। পাশাপাশি মিয়ানমারের গণহত্যার বিরুদ্ধেও বিশ্ববাসীকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন।

এর আগে বেলা ১২টার দিকে রোহিঙ্গা ক্যাম্পে ইউএনএইচ সিআর পরিচালিত প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র পরিদর্শন করেন। পরে তিনি রোহিঙ্গা শিশুদের স্কুল পরিদর্শন করেন। নতুন করে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন এবং রোহিঙ্গা শিশুদের সঙ্গে খেলা করেন রানী।

এ সময় তার সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, আশেক উল্লাহ রফিকসহ জর্দান দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে রানী রোহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশের সরকার ও জনগণের প্রশংসা করেন। শুধু মানবিক কারণে নয়, ন্যায় বিচারের স্বার্থে বিশ্ববাসীকে রোহিঙ্গাদের পাশে থাকতে হবে বলেও জানান তিনি।

সকাল ১১টার দিকে ইন্টারন্যাশনাল রেসকিউ কমিটির বোর্ড সদস্য রানী রানিয়া আল আবদুল্লাহর নেতৃত্বে ১৬ সদস্যের প্রতিনিধি দল জর্দানের রাজধানী আম্মান থেকে সরাসরি কক্সবাজার বিমানবন্দরে পৌঁছান।

ইউনিসেফসহ আন্তর্জাতিক বিভিন্ন সংস্থার কর্মকাণ্ড পরিদর্শন করতেই তার এই সংক্ষিপ্ত সফর।

 

জেবি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়