• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

খাগড়াছড়ি-পানছড়ি সড়কে চলছে অবরোধ

খাগড়াছড়ি প্রতিনিধি

  ২৩ অক্টোবর ২০১৭, ১১:০৫

পার্বত্য চুক্তিবিরোধী পাহাড়ি আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামের চার নেতাকে আটকের প্রতিবাদে খাগড়াছড়ি-পানছড়ি সড়কে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ চলছে।

রোববার সন্ধ্যায় গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সভাপতি কৃপায়ন চাকমা ও সাধারণ সম্পাদক মিন্টু বিকাশ চাকমা স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এ অবরোধের ডাক দেয়া হয়।

সরেজমিনে দেখা যায়, এদিন অবরোধের কারণে খাগড়াছড়ির সঙ্গে পানছড়ির যান চলাচল বন্ধ রয়েছে। তবে সড়কে ইজিবাইক ও সিএনজি চালিত অটোরিকশা চলাচল স্বাভাবিক রয়েছে। কোনো অবরোধের সমর্থনে কোথাও পিকেটিং করতে দেখা যায়নি।

এদিকে, অপ্রীতিকর ঘটনা এড়াতে জোরদার করা হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। তবে এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

তবে আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের কারণে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় পানছড়ি উপজেলার কলেজ গেইট এলাকায় চাঁদা আদায় করতে গিয়ে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সদস্য রূপায়ন চাকমাসহ চার নেতা স্থানীয়দের হাতে গণধোলাইয়ের শিকার হয়। পরে তাদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হলে আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী দুই রাউন্ড গুলি ও ম্যাগজিনসহ বিদেশী পিস্তল উদ্ধার করা হয়।

তবে গণতান্ত্রিক যুব ফোরামের অভিযোগ, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএস এমএন লারমা গ্রুপের একাংশের কতিপয় বিপদগামী নেতাকর্মী তাদের অপহরণ করে শারীরিক নির্যাতনের পর নিরাপত্তা বাহিনীর হাতে তুলে দিয়ে মিথ্যা মামলায় হাজতে পাঠিয়েছে।

অপরদিকে গতকাল রোববার দুপুরে জেলা শহরের কলেজ রোডের লাইফ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার থেকে অস্ত্রের মুখে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি সদর উপজেলা শাখার সভাপতি সোহেল চাকমা ও সহ-সভাপতি জুয়েল চাকমাকে অপহরণ করা হয়।

আটক ও অপহরণের প্রতিবাদে আজ সোমবার (২৩ অক্টোবর) পানছড়ি-খাগড়াছড়ি সড়কসহ পানছড়ি উপজেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ ডেকেছে ইউপিডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরাম উপজেলা শাখা।

তবে অপহৃতদের রোববার রাত ৯টার দিকে সমঝোতার ভিত্তিতে ছেড়ে দেয়া হয়েছে বলে পাহাড়ি ছাত্র পরিষদের জেলা সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা জানিয়েছেন।

এসএস

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাঙ্গামাটিতে অর্ধদিবস অবরোধ ডাকল ইউপিডিএফ
পানছড়িতে রাতের আঁধারে করাত কলে আগুন
পাবলিক টয়লেটের সামনে পড়ে ছিলো নবজাতকের মরদেহ
খাগড়াছড়ির সব ব্যাংকে নিরাপত্তা জোরদার
X
Fresh