• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দক্ষিণ আফ্রিকায় ডাকাতের গুলিতে বাংলাদেশি নিহত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

  ২১ অক্টোবর ২০১৭, ১৫:২৩

আফ্রিকা প্রবাসী চুয়াডাঙ্গার সোলায়মান হোসেন (৫৬) ডাকাতের গুলিতে নিহত হয়েছেন।

তিনি দক্ষিণ আফ্রিকার আম টার্টার স্টার্ন কেফ শহরে প্রসাধন সামগ্রীর ব্যবসা করতেন।

গেলো বৃহস্পতিবার আফ্রিকার সময় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে দোকান বন্ধ করে বাসায় ফেরার সময় অজ্ঞাত দুর্বৃত্তরা তার মাথায় ও বুকে পাঁচ রাউন্ড গুলি করে। এতে ঘটনাস্থলেই তিনি মারা যান।

নিহত সোলায়মান জেলার আলমডাঙ্গা শহরের টার্মিনাল পাড়ার বাসিন্দা।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, কুষ্টিয়ার মিরপুর উপজেলার ইশেলমারী গ্রামের হাজি মৃত কিতাব মণ্ডলের ছেলে সোলায়মান হোসেন। বেশ কয়েক বছর পূর্বে তিনি আলমডাঙ্গার টার্মিনাল পাড়ায় বাড়ি করেছেন। সেখানেই তার পরিবার বসবাস করে আসছে। গেলো প্রায় ১৪ বছর ধরে তিনি দক্ষিণ আফ্রিকায় থাকেন। অন্যান্য দিনের মতো গেলো ১৯ অক্টোবর আফ্রিকার সময় সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তিনি দোকান বন্ধ করে বাসায় ফিরছিলেন। বাসার গেটের সামনে পৌঁছলে অজ্ঞাত সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে পাঁচ রাউন্ড গুলি করে। এর মধ্যে দুইটি গুলি তার মাথায় ও তিনটি তার বুকে লাগে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত সোলায়মান হোসেন এক ছেলে ও এক মেয়ের জনক।

নিহতের ছেলে শিহাব উদ্দীন আরটিভি অনলাইনকে বলেন, এখনও এই মর্মান্তিক হত্যাকাণ্ডের বিষয়টি পরিবারের কেউ জানে না। পরিবারের লোকজন জানে আব্বা গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

২০১৫ সালে একইভাবে সোলায়মান হোসেনের ভাই আলমডাঙ্গা এক্সচেঞ্জ পাড়ার আরিফ হোসেনকে দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছিল। নিহতের মরদেহ কবে নাগাদ দেশে আসবে তা নিশ্চিত করে বলতে পারেনি কেউ।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাজেকে পণ্যবাহী মাহেন্দ্র খাদে, চালক নিহত
নারায়ণগঞ্জে অজ্ঞাত গাড়ির ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত
নিয়ন্ত্রণ হারিয়ে ৩০০ ফুট খাদে বাস, নিহত ১০  
লরি-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষে আগুন, নিহত ১
X
Fresh